চট্টগ্রাম বুধবার, ২০ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

১১ ডিসেম্বর, ২০২০ | ১২:০৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে করোনায় নতুন শনাক্ত ১৭৯

চট্টগ্রামে করোনাভাইরাসের নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ১৭৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এছাড়া দুইজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১১ ডিসেম্বর) ১ হাজার ৫৫১টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৭ হাজার ৪১২ জনে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১৮টি নমুনা পরীক্ষা করে ১৪ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৫৬৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ২১ জন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪৯৬টি নমুনা পরীক্ষা করে ৬০ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৩৭টি নমুনা পরীক্ষা হয়। এতে পজেটিভ আসে ১০ জনের।

এছাড়া  ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৭৫টি নমুনা পরীক্ষা করে ২৭ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১০২টি নমুনা পরীক্ষা করে ২২ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২২টি নমুনা পরীক্ষা করে ৯ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। 

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৬ জনের পজেটিভ শনাক্ত হয়।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৩টি নমুনা পরীক্ষায় কারো শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেনি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৫৫১টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ১৮৫ জনের। এরমধ্যে ১৬১ জন নগরীর এবং ১৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 117 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট