চট্টগ্রাম মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১

১০ ডিসেম্বর, ২০২০ | ১১:০২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে করোনায় নতুন শনাক্ত ১৮৫

চট্টগ্রামে করোনাভাইরাসের নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ১৮৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। বুধবার (৯ ডিসেম্বর) ১ হাজার ৭৭৭টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৭ হাজার ২৩৩ জনে।

এই দিন চট্টগ্রামে করোনায় কারো মৃত্যু হয়নি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৩১টি নমুনা পরীক্ষা করে ৩৩ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৭৮৩টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৩২ জন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪৯৯টি নমুনা পরীক্ষা করে ৫৮ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৮৪টি নমুনা পরীক্ষা হয়। এতে পজেটিভ আসে ৫ জনের।

এছাড়া  ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৭৮টি নমুনা পরীক্ষা করে ৩২ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৫৫টি নমুনা পরীক্ষা করে ১০ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২১টি নমুনা পরীক্ষা করে ৭ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।  

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৮ জনের পজেটিভ শনাক্ত হয়।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১১০টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেনি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৭৭৭টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ১৮৫ জনের। এরমধ্যে ১৫৯ জন নগরীর এবং ২৬ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 140 People

সম্পর্কিত পোস্ট