চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ জানুয়ারি, ২০২১

মিষ্টিতে মৃত মাছি, কক্সবাজারে তিন প্রতিষ্ঠানকে জরিমানা

৯ ডিসেম্বর, ২০২০ | ৭:৩৫ অপরাহ্ণ

কক্সবাজার সংবাদদাতা

মিষ্টিতে মৃত মাছি, কক্সবাজারে তিন প্রতিষ্ঠানকে জরিমানা

কক্সবাজারে তিনটি প্রতিষ্ঠানকে ৮৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। অস্বাস্থ্যকর পরিবেশে বেকারি পণ্য প্রক্রিয়াজাতকরণ ও সংরক্ষণ, লেবেলবিহীন বেকারি পণ্য প্যাকেটজাতকরন, রং ব্যবহার, মিষ্টিতে মৃত মাছি এবং অনুমোদনবিহীন ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনার দায়ে প্রতিষ্ঠানগুলোকে এই জরিমানা করা হয়। বুধবার (৯ ডিসেম্বর) দুপুর থেকে বিকাল পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিয়া সুলতানার নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। অভিযানে প্রসিকিউশনে দায়িত্বপালনকারী জেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক তরুণ বড়ুয়া উপস্থিত ছিলেন।

সাদিয়া সুলতানা জানান, অভিযানে কক্সবাজার বাস টার্মিনালের পূর্ব লারপাড়ার ঢাকা ফুডস বেকারি, জানার ঘোনার ফুড গ্যালারি ও খুরুস্কুল টাইম বাজারে এশিয়া বেকারিকে অস্বাস্থ্যকর পরিবেশে বেকারি পণ্য প্রক্রিয়াজাতকরণ ও সংরক্ষণ, লেবেলবিহীন বেকারি পণ্য প্যাকেটজাতকরন, রং ব্যবহার, মিষ্টিতে মৃত মাছি, অনুমোদনবিহীন ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনার অভিযোগে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর বিভিন্ন ধারায় প্রতিষ্ঠানগুলোকে ৮৫ হাজার টাকা অর্থদণ্ড আরোপ করা হয়।

তিনি আরও জানান, প্রতিষ্ঠানগুলোকে ভবিষ্যতে যেন স্বাস্থ্যবিধি ও আইন মেনে খাদ্য প্রক্রিয়াজাতকরণ করে সে বিষয়ে সচেতনতামূলক বার্তা প্রদান করা হয়।

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 136 People

সম্পর্কিত পোস্ট