চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

চট্টগ্রামে সর্বোচ্চ ভ্যাটদাতার সম্মাননা পাচ্ছে ৪ প্রতিষ্ঠান

অনলাইন ডেস্ক

৯ ডিসেম্বর, ২০২০ | ৫:৩৪ অপরাহ্ণ

পণ্য সেবা ও ব্যবসায় সর্বোচ্চ ভ্যাটদাতা হিসেবে এবার চট্টগ্রামে চার প্রতিষ্ঠানকে সম্মাননা স্মারক দেবে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। এছাড়া জাতীয় পর্যায়ে ৯ জন, জেলা পর্যায়ে ১৫০ জনকে সম্মাননা স্মারক ও সনদ দেওয়া হবে।  জাতীয় ভ্যাট দিবস বৃহস্পতিবার (১০ ডিসেম্বর)।

চট্টগ্রাম বিভাগে এক্সক্লুসিভ ক্যান লিমিটেড, ইনসাইড মিউচ্যুয়াল জুট স্পিনার্স মিলস, ভেনাস রিসোর্ট এন্ড কফি হাউস এবং মেসার্স ফোর স্টার এন্টারপ্রাইজকে সম্মাননা স্মারক ও সনদ দেবেন কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনার।  

১০-১৫ ডিসেম্বর ভ্যাট সপ্তাহ দেশব্যাপী পালিত হচ্ছে। সারা দেশের মতো চট্টগ্রামেও ‘জাতীয় ভ্যাট দিবস ও ১০-১৫ ডিসেম্বর ভ্যাট সপ্তাহ উপলক্ষে চলছে নানা আয়োজন। তবে করোনা মহামারীর কারণে এবারের আয়োজন একটু ভিন্ন ধরনের।

প্রতিবারে র‌্যালি ও আলোচনাসভার আয়োজন করা হলেও এবার জাতীয় ভ্যাট দিবস উপলক্ষে নগরের রিকশাওয়ালাদের টি-শার্ট দেওয়া হয়েছে। চাঁটগাইয়া আঞ্চলিক ভাষায় বিভিন্ন জনবহুল স্থানে প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হবে। টিভি টক-শো, ভ্যাট দিবসের গুরুত্ব বিবেচনায় সচেতনতামূলক মাইকিং করা হবে বলে জানিয়েছেন কাস্টমস এক্সাইজ ও ভ্যাটের অতিরিক্ত কমিশনার মো. কামরুজ্জামান। এ ছাড়াও ব্যবসায়ী, চেম্বার নেতৃবৃন্দ ও সরকারি কর্মকর্তা বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) বিকেল ৩টায় জুম অ্যাপে আলোচনা সভা হবে।  

এবারের প্রতিপাদ্য বিষয় ‘মুজিববর্ষের অঙ্গীকার ইএফডিতে এনবিআর’। এ প্রতিপাদ্য বিবেচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গৃহীত বিভিন্ন যুগান্তকারী উন্নয়ন প্রকল্পে অর্থ জোগান দেওয়ার জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্তৃক গঠিত জাতীয় রাজস্ব বোর্ড সদা তৎপর। রাজস্ব আদায়ে স্বচ্ছতা ও জবাবদিহি প্রতিষ্ঠার জন্য ভ্যাট অনলাইন প্রকল্পের মাধ্যমে অনলাইনভিত্তিক কর ব্যবস্থা প্রস্তুত করা হচ্ছে।  

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট