চট্টগ্রাম শনিবার, ২৩ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে জনসচেতনতায় গুরুত্বারোপ 

৮ ডিসেম্বর, ২০২০ | ৭:২০ অপরাহ্ণ

বিজ্ঞপ্তি

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে জনসচেতনতায় গুরুত্বারোপ 

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে গত ২৫ নভেম্বর হতে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ শুরু হয়েছে। আগামী ১০ ডিসেম্বর বিশ্ব মানবাধিকার দিবস পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে বাংলাদেশে ১৬ দিনব্যাপী এই পক্ষ পালনে সরকারি-বেসরকারি পর্যায়ে বিভিন্ন সংগঠনগুলো নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ পালন করছে। সেই ধারাবাহিকতায় মহিলা বিষয়ক অধিদপ্তর, চট্টগ্রামের উপ-পরিচালকের কার্যালয় ও অর্জন নারী উন্নয়ন সংস্থার উদ্যোগে নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ নগরীর কর্নেলহাটে সংগঠনের কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি আবিদা আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মহিলাবিষয়ক অধিদপ্তর চট্টগ্রামের উপ-পরিচালক মাধবী বড়ুয়া। অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন ফটিকছড়ি উপজেলার মহিলাবিষয়ক কর্মকর্তা দিলরুবা বেগম, মহিলাবিষয়ক অধিদপ্তর চট্টগ্রামের প্রশিক্ষক ফিরোজা বেগম, মো. ফারুক, নারীনেত্রী সবিতা বিশ্বাস।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে সমাজের সর্বস্তরে এবং পারিবারিকভাবে সকলকে সচেতন হতে হবে। কোভিড-১৯ পরিস্থিতির মধ্যেও বিভিন্ন দেশে নারী ও মেয়েশিশুর প্রতি নানা ধরনের সহিংসতা, বিশেষ করে পারিবারিক সহিংসতার ঘটনা ঘটে চলেছে। কোভিড সংকটের মধ্যেও সহিংসতার এই ছায়া মহামারি বেড়ে চলেছে। এই সহিংসতাকে বন্ধ করতে বিশ্বকে একসঙ্গে কাজ করতে হবে। চলমান মহামারিতে সহিংসতার শিকার নারীদের জন্য সহায়তা নিশ্চিত করতে বিশ্বজুড়ে তহবিল সংগ্রহের ওপর জোর দিয়ে এবারের প্রতিপাদ্য করা হয়েছে ‘বিশ্বকে কমলা করু তহবিল, প্রতিক্রিয়া, প্রতিরোধ, সংগ্রহ!’

মহিলা পরিষদ জানায়, ‘ধর্ষণ মানবতার বিরুদ্ধে অপরাধ, আসুন নারী ও কন্যার প্রতি সহিংসতার বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলি। এই স্লোগানকে সামনে রেখে এ বছরের কর্মসূচি ঘোষণা, বক্তব্য, সুপারিশ ও দাবি তুলে ধরা হয়।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 119 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট