চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সেন্টমার্টিনে ২২ কোটি টাকার ইয়াবা ও মিয়ানমারের মুদ্রাসহ গ্রেপ্তার ৩

সেন্টমার্টিনে ২২ কোটি টাকার ইয়াবা ও মিয়ানমারের মুদ্রাসহ গ্রেপ্তার ৩

নিজস্ব প্রতিবেদক

৭ ডিসেম্বর, ২০২০ | ৫:০৯ অপরাহ্ণ

কক্সবাজারের টেকনাফে সাড়ে চার লাখ ইয়াবা ও সাড়ে ৯ লাখ মিয়ানমারে মুদ্রাসহ মিয়ানমারের তিন নাগরিককে গ্রেপ্তার করেছে কোস্টগার্ড। রবিবার (৬ ডিসেম্বর) উপজেলার সেন্টমার্টিন ইউনিয়নের ছেঁড়া দ্বীপের অদূরবর্তী সাগরে এ অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। তবে তাদের বিস্তারিত নাম-পরিচয় জানাতে পারেনি। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য ২২ কোটি টাকা।

কোস্টগার্ডের টেকনাফ স্টেশন ইনচার্জ লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল হক জানান, মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান আসার সংবাদের ভিত্তিতে কোস্টগার্ডের টেকনাফ ও সেন্টমার্টিন স্টেশনের একটি যৌথ দল ঘটনাস্থলে অবস্থান করে। একপর্যায়ে সেন্টমার্টিনের ছেঁড়া দ্বীপ থেকে ৫ নটিক্যাল মাইল দক্ষিণ সাগরে মিয়ানমার থেকে জলসীমার শূন্যরেখা অতিক্রম করে একটি ট্রলার আসতে দেখা যায়। এ সময় কোস্টগার্ড সদস্যরা ট্রলারটিকে থামার জন্য নির্দেশ দেয়। কিন্তু তা দ্রুত চালিয়ে পালানোর চেষ্টা করে। পরে ট্রলারটি জব্দ করে ট্রলারে থাকা মিয়ানমারের ৩ নাগরিককে আটক করা হয়। এ সময় তাদের কাছে থাকা তিনটি তিনটি প্লাস্টিকের বস্তা তল্লাশি করে সেগুলোর ভেতরে লুকিয়ে রাখা অবস্থায় ২২ কোটি টাকা মূল্যের ৪ লাখ ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। এছাড়াও ৯ লাখ ৫১ হাজার কিয়েত (মিয়ানমারের মুদ্রা) উদ্ধার করা হয়।

আমিরুল হক আরও জানান, আটককৃতরা দীর্ঘদিন ধরে সাগরপথে ইয়াবা পাচার করে আসছিল। আটককৃতদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে টেকনাফ থানায় মামলা দায়ের করা হয়েছে।

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট