চট্টগ্রাম সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

৭ ডিসেম্বর, ২০২০ | ১১:১২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে করোনায় নতুন শনাক্ত ২৩৩

চট্টগ্রামে করোনাভাইরাসের নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ২৩৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। রবিবার (৬ ডিসেম্বর) ১ হাজার ৫৭২টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৬ হাজার ৮৪৩ জনে।

রবিবার (৬ ডিসেম্বর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে দেখা যায়, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৮টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৫৭২টি নমুনা পরীক্ষা করা হয়।

এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৩২টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৪৯৩টি, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪২২টি, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৭০টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ৩৪ জন, বিআইটিআইডি ল্যাবে ১৯ জন, চমেক ল্যাবে ৭৬ জন, সিভাসু ল্যাবে ২৩ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১১২টি নমুনা পরীক্ষা করে ৩৬ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৩৩টি নমুনা পরীক্ষা করে ৩৫ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৪টি নমুনা পরীক্ষা করে ৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৯টি নমুনা পরীক্ষা করে ৫টি পজেটিভ শনাক্ত হয়।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৭৭টি নমুনা পরীক্ষা করা হয়। এতে কারো শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেনি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৫৭২টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ২৩৩ জনের। এরমধ্যে ২০৭ জন নগরীর এবং ২৬ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 130 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট