চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ জানুয়ারি, ২০২১

সাতকানিয়ায় বন্যহাতির আক্রমণে টমটম চালক নিহত

৬ ডিসেম্বর, ২০২০ | ১১:৫২ অপরাহ্ণ

সাতকানিয়া সংবাদদাতা

সাতকানিয়ায় বন্যহাতির আক্রমণে টমটম চালক নিহত

চট্টগ্রামের সাতকানিয়ায় খাদ্যের সন্ধানে লোকালয়ে নেমে আসা বন্যহাতির আক্রমণে এক টমটম চালক নিহত। একই ঘটনায় এক বৃদ্ধ আহত হয়েছেন। নিহত টমটম চালকের নাম নেচার আহমদ (৫৩) ও আহতের নাম নিত্য লাল দাশ বাঁচা (৬৫)।
রবিবার (৬ ডিসেম্বর) রাত পৌনে ৮টার দিকে উপজেলার বাজালিয়া-ধর্মপুর ইউনিয়নের সীমান্ত এলাকা পশ্চিম বাজালিয়া মোনায়েম মসজিদের সামনে ও ধর্মপুর বিশ্বের হাট দাশ পাড়ায় এ ঘটনা ঘটে। 
স্থানীয় যুবলীগ নেতা আ.স.ম ইদ্রিছ জানান, রবিবার রাত পৌনে ৮টার দিকে ‍উপজেলার পশ্চিম বাজালিয়া মোনায়েম মসজিদের সামনে নেচার আহমদ নিজের টমটমে বৈদ্যুতিক চার্জে লাগিয়ে বাড়ি ফিরছিল। এ সময় হঠাৎ করে পাহাড় থেকে নেমে আসা একটি হাতি তাকে শুঁড় দিয়ে ঝাপটে ধরে পা দিয়ে পিষ্ট করে চলে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে কেরানীহাট আশ-শেফা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
তিনি আরও জানান, একই হাতিটি পরবর্তীতে উত্তর-পূর্ব দিকে প্রায় ৩শ’ মিটার দূরে উপজেলার ধর্মপুর বিশ্বেরহাট দাশ পাড়ায় গিয়ে প্রাকৃতিক কাজ সারার জন্য ঘর থেকে বের হওয়া নিত্য লাল দাশকে শুঁড় দিয়ে ধরে আছাড় ও পা দিয়ে হাত-পায়ে পিষ্ট করে গুরুতর আহত করে। সেখান থেকে তাকেও কেরানীহাট আশ-শেফা হাসপাতালে নিয়ে আসা হয়। পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য রাতেই নগরীর চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে প্রেরণ করা হয়্য।
এ ব্যাপারে বাজালিয়ার বড়দুয়ারার ফরেস্টার বিট কাম চেক স্টেশন অফিসার সিকদার আতিকুর রহমান বলেন, ঘটনাস্থলে গিয়ে জানতে পারি পাহাড় থেকে সন্ধ্যার আগে ৪-৫টি হাতি উপজেলার বাজালিয়া-ধর্মপুর এলাকায় আসে। এদের মধ্যে একটি হাতি এক টমটম চালককে পিষ্ট করে নিহত ও শুঁড় দিয়ে আঘাত করে এক বৃদ্ধকে গুরুতর আহত করে। বিধি মোতাবেক বন বিভাগের পক্ষ থেকে নিহত ও আহতের ক্ষতিপূরণ দেয়া হবে। 
সাতকানিয়া থানার ওসি আনোয়ার হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। হাতির আক্রমণে নিহত হওয়ার কারণে পরিবার বিনা ময়নাতদন্তের আবেদন করলে দাফনের জন্য লাশ তাদের দিয়ে দেয়া হবে। 
ইউএনও আবদুস সালাম চৌধুরী বলেন, খবর পেয়ে বনবিভাগ ও পুলিশকে জানিয়েছি। আমিও ঘটনাস্থলে যাচ্ছি। নিহত ও আহতদের ক্ষতিপূরণ বনবিভাগের নিয়ম অনুযায়ী দেয়া হবে।
পূর্বকোণ/সুকান্ত-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 156 People

সম্পর্কিত পোস্ট