চট্টগ্রাম শনিবার, ২৩ জানুয়ারি, ২০২১

৬ ডিসেম্বর, ২০২০ | ৬:৪৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

রেললাইনের ওপর সিডিএর গার্ডার, বন্ধ মালবাহী ট্রেন

চট্টগ্রামের সীতাকুণ্ডের ফৌজদারহাট এলাকায় রেললাইনের ওপর পড়েছে নির্মাণাধীন ওভারব্রীজের গার্ডার। সীতাকুণ্ডের বাংলাবাজার এলাকায় একটি ওভারব্রীজ নির্মাণ করছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)।

রবিবার (৬ ডিসেম্বর) বিকেল তিনটার দিকে গার্ডারটি নিয়ে সিজিপিওয়াই ইয়ার্ড-২ এর রেললাইন ক্রস করার সময় এ ঘটনা ঘটে। তবে এতে কেউ হতাহত হয়নি। তবে গার্ডার পড়ার পর ঘটনাস্থলে গেছেন রেলওয়ে ও সিডিএ’র ঊর্ধ্বতন কর্মকর্তারা। এ ঘটনার পর থেকে সাময়িক বন্ধ রাখা হয় ওই রুটের ট্রেন চলাচল।

বিজ্ঞাপন

রবিবার এ রুট দিয়ে দুটি মালবাহী ট্রেন চালানোর কথা থাকলেও পরিবর্তন করা হয় শিডিউল। সন্ধ্যা সাড়ে ৬টায় ছেড়ে যাওয়া মালবাহী ট্রেনটি রাত সাড়ে ১০ টায় ছাড়ার সিদ্ধান্ত নেয়া হয় বলে জানান রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা স্নেহাশীষ দাশ গুপ্ত।

তিনি পূর্বকোণকে বলেন, ‘সীতাকুণ্ডের বাংলাবাজার এলাকায় একটি ওভারব্রিজ নির্মাণ করছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)। রেলের সিজিপিওয়াই ইয়ার্ড-২ এর রেললাইনের একটি অংশে ওভারব্রিজটির গার্ডার বসানোর কাজ চলছিল। তবে দুর্ঘটনাবসত গার্ডারটি ক্রেন ছিড়ে মাটিতে পড়ে যায়। এতে বন্ধ হয়ে যায় মালবাহী ট্রেন চলাচল। এটি উদ্ধারে এখন ৩ টি শক্তিশালী ক্রেনের প্রয়োজন। যা দুর্ঘটনাস্থলে এনে উদ্ধারের প্রক্রিয়া চালাচ্ছে সিডিএ। তবে এতে দুটি মালবাহী ট্রেনের যাত্রার শিডিউলে পরিবর্তন আনা হয়।’’

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 133 People

সম্পর্কিত পোস্ট