চট্টগ্রাম রবিবার, ২৪ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

৪ ডিসেম্বর, ২০২০ | ৮:৫৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

একদিকে মাস্ক বিতরণ অন্যদিকে জরিমানা

ছুটির দিনে পতেঙ্গা সমুদ্র সৈকতে বেড়াতে আসা দর্শনার্থীদের মাঝে মাস্ক বিতরণ করেছে পুলিশ। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) বন্দর বিভাগ ও কমিউনিটি পুলিশের উদ্যোগে আজ  শুক্রবার বিকেলে এ মাস্ক বিতরণ করা হয়। অন্যদিকে একই সময় সৈকতে আসা দর্শনার্থীদের মাস্ক পরিধান নিশ্চিত করতে সাঁড়াশি অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসনের ৫ টি ভ্রাম্যমাণ আদালত। পুলিশের মাস্ক বিতরণ কর্মসূচির আওতায় ৫ হাজার মানুষের মাঝে মাস্ক বিতরণ করা হলেও মাস্ক পরিধান না করায় ১১৭ জনকে জরিমানা করেছেন জেলা প্রশাসনের ৫ নির্বাহী ম্যাজিস্ট্রেট।
অভিযানে আদায় করা হয়েছে ১৮ হাজার ৬০০ টাকা। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস.এম আলমগীর,মিজানুর রহমান, আশরাফুল আলম, উমর ফারুক ও গালিব চৌধুরীর নেতৃত্বে এসব ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক পূর্বকোণকে বলেন, ‘এখন দেখা যাচ্ছে বিনোদন কেন্দ্রগুলোতে মানুষ স্বাস্থ্য বিধি পালন না করে ভিড় জমিয়ে নিজেদের ঝুঁকিতে ফেলছে। অধিকাংশ মানুষ মাস্ক না পরে ছবি তোলায় ব্যাস্ত। যার ফলে মাস্ক না পরার প্রবণতা বেশি। এতে করে যারা মাস্ক পরছেনা তাদের অর্থদণ্ড করা হচ্ছে। জেলা প্রশাসক স্যারের নির্দেশে প্রতিদিন ৬ জন ম্যাজিস্ট্রেট নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্ট ও বিপনী বিতানে অভিযান হচ্ছে। তারই ধারাবাহিকতায় সাপ্তাহিক ছুটির দিনেও বিনোদন কেন্দ্রগুলোতে অভিযান চালানো হচ্ছে।’
সৈকতে একদিকে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালনা হলেও মূল পয়েন্টে প্যান্ডেল টানিয়ে মাস্ক বিতরণ করে পুলিশ সদস্য। বিকেল ৪ টায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) বন্দর বিভাগ ও কমিউনিটি পুলিশের এ উদ্দ্যোগের উদ্বোধন করা হয়। পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জোবাইর সৈয়দের সঞ্চালনায় এ আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-পুলিশ কমিশনার (বন্দর) মিলন মাহমুদ।
ওসি জোবাইর সৈয়দ পূর্বকোণকে বলেন, করোনার প্রকোপ নিরসনে পর্যটকদের মাস্ক পরিধানে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ৫ হাজার মাস্ক বিতরণ করা হয়। পতেঙ্গা বিচ এলাকায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ এবং কমিউনিটি পুলিশিং কমিটি চট্টগ্রাম মহানগরের যৌথ উদ্যেগে ছয়টি বুথে পুলিশ সদস্যদের মাধ্যমে এ মাস্ক বিতরণ করা হয়। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কমিউনিটি পুলিশিং কমিটির চট্টগ্রাম মহানগরের সদস্য সচিব অহিদ সিরাজ চৌধুরী স্বপন, অতিরিক্ত উপ-কমিশনার (বন্দর) অলোক বিশ্বাস ও সহকারী কমিশনার (কর্ণফুলী) ইয়াছির আরাফাত।
পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 133 People

সম্পর্কিত পোস্ট