চট্টগ্রাম রবিবার, ১৭ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

৪ ডিসেম্বর, ২০২০ | ১:০৬ অপরাহ্ণ

কুয়েত প্রতিনিধি

হুতিদের হাতে বন্দী চট্টগ্রামের ৫ নাবিক দেশে ফিরবে

কুয়েত নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদুত মেজর জেনারেল মোহাম্মদ আশুকুজ্জামানের প্রচেষ্টায় প্রায় ১০ মাস পর ইয়েমেনের হুতি বিদ্রোহীদের হাতে বন্দিদশা থেকে ৫ বাংলাদেশি নাবিক মুক্ত হয়েছেন।

তারা হলেন- চট্টগ্রামের রাউজান উপজেলার মোহাম্মদ আবু তৈয়ব, মিরসরাই উপজেলার মোহাম্মদ রহিম উদ্দিন, মোহাম্মদ আলা উদ্দিন, মোহাম্মদ ইউসুফ, এবং মোহাম্মদ আলমগীর। বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) কুয়েতের বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের সঙ্গে সংবাদ সম্মেলন এই তথ্য নিশ্চিত করেন রাষ্ট্রদুত।

ইয়েমেনে অবস্থানরত ভারত ও জর্দানের দুতাবাসে সংঙ্গে কূটনৈতিক তৎপরতার চালিয়ে তাদেরকে উদ্ধার করা হয় । বর্তমান তারা রাজধানী সানায় (IMF) ইন্টারন্যাশনাল মনিটরিং ফান্ড এর হেফাজতে রয়েছেন সেখানে হোটেলে থাকা খাওয়া ও বিমান সহ সকল খরচ বহন করছে। কুয়েতে নিযুক্ত বাংলাদেশ দুতাবাস রাষ্ট্রদুত আশা করা হচ্ছে আগামী ৭ থেকে ১০ দিনের মধ্য তারা দেশে ফিরতে পারবে।

গত ফেব্রুয়ারির শুরুতে ওমান থেকে সৌদি আরব যাওয়ার পথে ৩টি জাহাজের ২০ জন নাবিক ইয়েমেনের উপকূলে থামলে হুতি বিদ্রোহীরা তাদের আটক করে। ওই ২০ নাবিকের মধ্যে পাঁচজন বাংলাদেশের নাগরিক। নির্মাণকাজের জন্য ওমান থেকে সৌদি আরবে যাচ্ছিলেন ৫ বাংলাদেশি নাবিক।

এসময় রাষ্ট্রদূত মোহাম্মদ আশিকুজ্জামান ইয়েমেনের বিষয় ছাড়া ও সম্প্রতি সাধারণ ক্ষমা, দেশে ছুটিতে আটকে প্রবাসীদের কুয়েতে ফেরা সহ প্রবাসী জন্য গৃহীত বিভিন্ন উদ্যোগ সম্পর্কে তুলে ধরেন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 125 People

সম্পর্কিত পোস্ট