চট্টগ্রাম সোমবার, ১২ এপ্রিল, ২০২১

সর্বশেষ:

বন্ধুকে হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড

৩ ডিসেম্বর, ২০২০ | ৩:৩৬ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

খাগড়াছড়িতে স্বামী হত্যায় স্ত্রীসহ ৫ জনের মৃত্যুদণ্ড

খাগড়াছড়ির গুইমারায় স্ত্রী রাবেয়া বেগমের পরিকল্পনায় স্বামী মমিনুল হককে হত্যার দায়ে স্ত্রীসহ ৫ জনকে মৃত্যুদণ্ড প্রদান করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ রেজা মো. আলমগীর হাসানের আদালত এ রায় দেন। খাগড়াছড়ির পাবলিক প্রসিকিউটর এডভোকেট বিধান কানুনগো রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্ত অন্য আসামিরা হল- খাগড়াছড়ির রামগড়ের চৌধুরীপাড়ার সাইফুল ইসলাম, মো. ফিরোজ, গুইমারা উপজেলার আবুল কালাম ও আবুল আসাদ ওরফে মিঠু। দণ্ডপ্রাপ্তদের মধ্যে আবুল আসাদ ওরফে মিঠু ছাড়া অন্য আসামিরা খাগড়াছড়ি জেলা কারাগারে রয়েছে।

আদালতের তথ্যমতে, প্রবাসি মমিনুল হকের স্ত্রী রাবেয়া বেগম পরকিয়ার জেরে স্বামীকে হত্যার পরিকল্পনা করে। ৫০ হাজার টাকার বিনিময়ে ভাড়াটিয়া খুনী দিয়ে স্বামী মমিনুল হককে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে জঙ্গলে মরদেহ রেখে পালিয়ে যায়। ২০১৬ সালের ৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় স্থানীয়রা মরদেহ দেখে পুলিশকে খবর দেয়। এ ঘটনায় পুলিশ তদন্ত করে ৫ সেপ্টেম্বর আদালতে চার্জশিট প্রদান করে। এ মামলায় ১২ জনের সাক্ষ্য গ্রহণ করে আদালত।

রায়ে সন্তোষ প্রকাশ করে খাগড়াছড়ির পাবলিক প্রসিকিউটর এডভোকেট বিধান কানুনগো বলেন, ‘‘আসামিদের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত দণ্ডবিধি ৩০২/৩৪ ধারায় প্রত্যেক আসামিকে মৃত্যুদণ্ড ও ৫ হাজার টাকা করে অর্থদণ্ড দেয়া হয়। ’’

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 117 People

সম্পর্কিত পোস্ট