চট্টগ্রাম সোমবার, ২৫ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

৩ ডিসেম্বর, ২০২০ | ২:৫৮ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করা রাষ্ট্রের দায়িত্ব : হোসেন জিল্লুর রহমান

পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের পূর্ণ নিরাপত্তা নিশ্চিত করা রাষ্ট্রের দায়িত্ব বলে মন্তব্য করেছেন ব্রাকের চেয়ারম্যান ও খ্যাতিমান অর্থনীতিবিদ ড. হোসেন জিল্লুর রহমান।

আজ বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় চট্টগ্রাম প্রেস ক্লাবে ‘নৈতিক, অনুসন্ধানী সাংবাদিকতা, সুরক্ষা ও সক্ষমতা’ শীর্ষক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। চট্টগ্রাম রিসার্চ ইনিশিয়েটিভ (সিআরআই) ও চন্দনাইশ মিডিয়া ক্লাব এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, চট্টগ্রামের তরুণ সাংবাদিক গোলাম সরওয়ার তার পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে যে মহাবিপদের সম্মুখীন হয়েছেন, তা সব স্তরের নাগরিকদের উদ্বিগ্ন করেছে। সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে এ ধরনের বিপদের সম্মুখীন হওয়া উন্নত বাংলাদেশ গড়ার ক্ষেত্রে অন্তরায়।

তিনি আরো বলেন, ‘‘গোলাম সরওয়ারের মতো ঘটনা ঘটার পর অনেক পরিবার নানামুখী অর্থনীতির অনিশ্চয়তায় পড়ে যায়। তার অর্থনৈতিক কষ্ট লাঘবে সাধ্যমত সহযোগিতার হাত বাড়াতে সিদ্ধান্ত নিয়েছি।’’

এ ঘটনায় চট্টগ্রামের সাংবাদিকদের দায়িত্বশীল ভুমিকা দেখে অনেক খুশি হয়েছি এবং অনুপ্রাণিত হয়েছি।

চন্দনাইশ মিডিয়া ক্লাবের সভাপতি ও যমুনা টেলিভিশনের ব্যুরো প্রধান জামশেদ রেহমানের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে বক্তব্য দেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) যুগ্ম মহাসচিব কাজী মহসিন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 140 People

সম্পর্কিত পোস্ট