চট্টগ্রাম রবিবার, ১৭ জানুয়ারি, ২০২১

২ ডিসেম্বর, ২০২০ | ২:০৯ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

চার জোনে সিএমপির মাস্ক বিতরণ শুরু

করোনাভাইরাসের সংক্রমণ রোধে জনগণের মধ্যে সচেতনতা বাড়াতে গণপরিবহণে মাস্ক বিতরণ কার্যক্রম শুরু করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

আজ বুধবার (২ ডিসেম্বর) সকালে নগরীর জিইসির মোড়ে এই কার্যক্রমের উদ্বোধন করেন সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর। এসময় পথচারী ও বাসযাত্রীদের মাঝে মাস্ক বিতরণ করা হয়।

সিএমপি সূত্রে জানা যায়, চারটি জোনকে ভাগ করে ক্রমান্বয়ে এসব মাস্ক বিতরণ করা হবে। এর মধ্যে উত্তর জোনে বহদ্দারহাট, প্রবর্তক মোড়, অক্সিজেন মোড়, ২ নম্বর গেইট। দক্ষিণ জোনে নিউমার্কেট, টাইগার পাস, নতুন ব্রিজ, আন্দরকিল্লা, অলিখাঁ মোড়। পশ্চিম জোনে বাদামতলী, অলংকার, একেখান, বড়পোল। বন্দর জোনে ইপিজেড মোড়, মইজ্জারটেক, কাঠগড়, সিমেন্ট ক্রসিং এলাকায় মাস্ক বিতরণ করা হয়।

সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর বলেন, ‘‘শীত আসার সাথে সাথে করোনার সংক্রমণ বাড়তে শুরু করেছে। জনগণকে করোনার সংক্রমণ থেকে মুক্ত করতে পুলিশের এই প্রচেষ্টা। সরকারের পক্ষ থেকে মাস্ক পরার উপর জোরদার করা হয়েছে। আমরা গণপরিবহনে, পাবলিক প্লেসে মাস্ক এবং সচেতনতামূলক লিফলেট বিতরণ করছি।’’

তিনি আরো বলেন, ‘‘মাস্ক পরা নিয়ে জনগণের উদাসিনতার শেষ নেই। খুবই অমূলক অজুহাতে মানুষজন মাস্ক পরতে চায় না। অথচ মাস্ক পরলে শুধু করোনাভাইরাসই নয় বায়ুবাহিত অনেক রোগ থেকেও সুরক্ষিত থাকা যায়।’’

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 110 People

সম্পর্কিত পোস্ট