চট্টগ্রাম সোমবার, ২৫ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

৩০ নভেম্বর, ২০২০ | ৫:৪৯ অপরাহ্ণ

কক্সবাজার সংবাদদাতা

কক্সবাজারে ভিক্ষুকমুক্তকরণ কর্মসূচি শুরু

প্রথম পর্যায়ে ৩৪ জন ভিক্ষুককে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে জীবিকার্জনের উপকরণ বিতরণের মাধ্যমে কক্সবাজারকে ভিক্ষুকমুক্তকরণ কর্মসূচি শুরু হয়েছে। প্রধানমন্ত্রীর উপহারস্বরূপ জীবিকার্জনের উপকরণ পেয়েছে দৃষ্টি প্রতিবন্ধী, শারীরিক প্রতিবন্ধী ও খেটে খাওয়া অসহায় মানুষেরা।

সোমবার (৩০ নভেম্বর) দুপুরে কক্সবাজার জেলা প্রশাসনের পরিচালিত অরুণোদয় স্কুলের মাঠে তাদেরকে আনুষ্ঠানিকভাবে আত্মনির্ভরশীল হওয়ার উপকরণ বিতরণ করা হয়। এতে কক্সবাজার সদরের ঝিলংজা ও ইসলামবাদের ৩৪ জন ভিক্ষুক ছিলেন।

বিজ্ঞাপন

উপকরণের মধ্যে রয়েছে- রিকশা, ছাগল, হাঁসমুরগি, সেলাইমেশিন ইত্যাদি। দেয়া হয়েছে হাঁস-মুরগি পালনের ঘর, ২ মাসের খাবার ও প্রয়োজনীয় মেডিসিন। এরআগে কক্সবাজার সদর উপজেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. কামাল হোসেন।

তিনি বলেন, ‘‘প্রধানমন্ত্রী দেশকে ভিক্ষুকমুক্তকরণের কর্মসূচি ঘোষণা করেছেন। সেই আলোকে পুরো জেলায় ভিক্ষুক শনাক্ত করা হয়েছে। প্রাথমিকভাবে কক্সবাজার সদর উপজেলার ২টি ইউনিয়নকে বেছে নেওয়া হয়েছে। পর্যায়ক্রমে সবাইকে আত্মকর্মসংস্থানমূলক কর্মসূচির আওতায় নিয়ে আসা হবে। জেলায় এক হাজার ৫০১ জনকে ভিক্ষুক হিসেবে শনাক্ত করা হয়েছে। পর্যায়ক্রমে তাদের পুনর্বাসন করা হবে।’’

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 114 People

সম্পর্কিত পোস্ট