চট্টগ্রাম বুধবার, ২০ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

২৬ নভেম্বর, ২০২০ | ৭:৩৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

স্কুলছাত্রী ধর্ষণ: কুতুবদিয়ায় যুবকের যাবজ্জীবন

কক্সবাজারের কুতুবদিয়ায় স্কুলছাত্রীকে অপহরণ ও ধর্ষণ মামলায় এক ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত-২। একইসাথে তাকে নারী ও শিশু নির্যাতন দমন আইন-২০০০-এর ৭ ধারায় ১০ হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ড এবং ৯ (১) ধারায় এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর সশ্রম কারাদণ্ড দেয়া হয়।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তির নাম নাসির উদ্দিন ওরফে প্রকাশ আশেক। আজ বৃহস্পতিবার (২৬ নভেম্বর) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত-২-এর বিচারক জেবুন্নাহার আয়শা এ রায় দেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত-২-এর পাবলিক প্রসিকিউটর (স্পেশাল পিপি) এডভোকেট সৈয়দ রেজাউর রহমান জানান, মামলায় বাদি, ভিকটিম, তদন্তকারী কর্মকর্তাসহ ১২ জনের জবানবন্দি গ্রহণ করে আদালত। সাক্ষীদের সাক্ষ্যে নাসির উদ্দিনের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত এ রায় দেয়।

তিনি আরও জানান, দণ্ডপ্রাপ্ত ব্যক্তির উপর আরোপিত জরিমানা আদায় করতে কক্সবাজার জেলা কালেক্টরকে আদেশ প্রাপ্তির ৩০ দিনের মধ্যে আসামির স্থাবর-অস্থাবর সম্পদ ক্রোক এবং নিলাম বিক্রি করে বিক্রির অর্থ আদালতে জমা দিতে বলা হয়েছে।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 102 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট