চট্টগ্রাম মঙ্গলবার, ১৯ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

২৫ নভেম্বর, ২০২০ | ৮:২৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ধর্ষণ মামলা: খাগড়াছড়িতে দম্পতিসহ ৩ জনের যাবজ্জীবন

খাগড়াছড়িতে এক দম্পতিসহ তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। পৃথক ধর্ষণের মামলায় আজ বুধবার (২৫ নভেম্বর) খাগড়াছড়ি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আবু এ আদেশ দেয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন- মোস্তাফিজুর রহমান (২৪) ও রামগড়ের নেয়াপাড়া গ্রামের আবুল কাসেম এবং তার স্ত্রী মনোয়ারা বেগম। এদের মধ্যে মোস্তাফিজুরকে যাবজ্জীবনের পাশাপাশি ২ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের  কারাদণ্ড প্রদান করা হয়।

খাগড়াছড়ি জজ আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী বিধান কানুনগো জানান, গত বছরের ২০ জানুয়ারি সন্ধ্যায় মানিকছড়ির ওমর আলী মেম্বারের স’মিল এলাকায় মোস্তাফিজুর নামে ওই যুবক একটি শিশুকে ধর্ষণ করে।পরে মেয়েটির মা এ ঘটনায় বাদি হয়ে মামলা দায়ের করে। সেই বছরের ৭ মার্চ পুলিশ অভিযোগপত্র দাখিল করে।

তিনি আরও জানান, রামগড়ের নেয়াপাড়া গ্রামে এক শিশুকে ধর্ষণের ঘটনায় তার চাচা বাদি হয়ে মামলা দায়ের করেন। পরে পুলিশ এ ঘটনায় ভিকটিমের বাবা আবুল কাসেম ও ধর্ষণে সহায়তার অভিযোগে মা মনোয়ারা বেগমকে আটক করে কারাগারে পাঠায়। তদন্ত শেষে পুলিশ তাদের বিরুদ্ধে আদালতে অভিযোপত্র দাখিল করলে আদালত এ মামলার বিচারকাজ শুরু করে। কারাদণ্ডের পাশাপাশি আসামিদের ১ লাখ টাকা জরিমানা ও অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 110 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট