চট্টগ্রাম শনিবার, ১৬ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

না ফেরার দেশে চলে গেলেন পুঁথিগবেষক ইসহাক চৌধুরী

২৩ নভেম্বর, ২০২০ | ৯:৪২ অপরাহ্ণ

বিজ্ঞপ্তি

বিভিন্ন মহলের শোক

না ফেরার দেশে চলে গেলেন পুঁথিগবেষক ইসহাক চৌধুরী

বিশিষ্ট পুঁথি গবেষক ও সংগ্রাহক পটিয়া হুলাইন নিবাসী মুহাম্মদ ইসহাক চৌধুরী মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। নগরীর কাতালগঞ্জস্থ একটি হাসপাতালে আজ সোমবার (২৩ নভেম্বর) চিকিৎসাধীন অবস্থায় রাত ৭টা ৪৫ মিনিটে তিনি মৃত্যুবরণ করেন। তিনি দীর্ঘদিন ধরে ডায়াবেটিসসহ বাধর্ক্যজনিত রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর। তিনি এক স্ত্রী, এক ছেলে ও তিন মেয়ে নাতি-নাতনিসহ বহুগুণগ্রাহী রেখে যান।

মুহাম্মদ ইসহাক চৌধুরীর পিতা ছিলেন, খ্যাতিমান পুঁথিবিশারদ আবদুস সাত্তার চৌধুরী। তিনি মুন্সি আবদুল করিম সাহিত্যবিশারদের আত্মীয় ও অনুসারী ছিলেন। মুহাম্মাদ ইসহাক চৌধুরী বাংলা পুঁথিসাহিত্যের গবেষণায় অবদান রাখার জন্য সৃজনশীল সাহিত্য গোষ্ঠী মালঞ্চ সম্মাননাসহ নানা পুরস্কারে ভূষিত হয়েছেন।

ইসহাক চৌধুরীর মুত্যুতে জাতীয় সংসদের মাননীয় হুইপ শামসুল হক চৌধুরী এমপি শোক জানিয়েছেন ও পরিবারবর্গের প্রতি সমবেদনা জানিয়েছেন। এছাড়া পটিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, পটিয়া পৌসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রসিদ, সৃজনশীল সাহিত্য গোষ্ঠী মালঞ্চ সভাপতি অধ্যাপক অজিত কুমার মিত্র, সাধারণ সম্পাদক শিবুকান্তি দাশ, পটিয়া আইন কলেজ পরিচালনা পরিষদ সভাপতি ও যুবলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ বদিউল আলম ও সাধারণ সম্পাদক এডভোকেট খুরশীদ আলম শোক ও শোকাহত পরিবারবর্গের প্রতি গভীর সমাবেদন জানিয়েছেন।

 

 

 

পূর্বকোণ/পিআর-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 252 People

সম্পর্কিত পোস্ট