চট্টগ্রাম বুধবার, ২০ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

২৩ নভেম্বর, ২০২০ | ৬:০৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

মাস্ক না পরায় ৬৩ জনকে জরিমানা

নগরীর বিভিন্ন স্থানে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে মাস্ক না পরায়  ৫১ মামলায় ৬৩ জনকে জরিমানা করা হয়েছে। আজ সোমবার (২৩ নভেম্বর) সকাল ১১ টা থেকে বেলা ২ টা পর্যন্ত চট্টগ্রাম নগরীর কর্ণফুলী নতুন ব্রিজ, অলঙ্কার মোড়, দেওয়ানহাট, কোতোয়ালী এবং রেলওয়ে স্টেশন সংলগ্ন এলাকায় করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এই মোবাইল কোর্ট পরিচালিত হয় ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট এস.এম.আলমগীর জানান, আজকে নগরীর নতুন ব্রিজ এলাকায় অভিযান চালানো হয়। অভিযানে গিয়ে দেখা যায়, অনেকের মুখে মাস্ক নেই। মাস্ক থাকলেও ব্যবহার করতে অনিহা ভাব। এসময় জেলা প্রশাসনের পক্ষ হতে জনসাধারণের মাঝে বিনামূল্যে ১১০ টি মাস্ক বিতরণ করা হয়।এছাড়া মাস্ক পরিধান না করায় ১০ টি মামলায় ১১ জনকে ২ হাজার ২০০ টাকা অর্থদণ্ড দেয়া হয়।

অন্যদিকে অলঙ্কার, দেওয়ানহাট ও কোতোয়ালী এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলম। তিনি জানান জানান, আজকে অলঙ্কার, দেওয়ানহাট ও কোতোয়ালী এলাকায় অভিযান চালানো হয়। অভিযান চলাকালে গরীব ও অস্বচ্ছল মানুষদের মধ্যে জেলা প্রশাসনের পক্ষে ১৭০ টি মাস্ক বিতরণ করা হয়। এছাড়া মাস্ক পরিধান না করে বাইরে বের হওয়ায় ৩১টি মামলায় ৩৪ জন ব্যক্তিকে ১৫ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়।

এছাড়া চট্টগ্রাম মহানগরের রেলওয়ে সংলগ্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসনের আরেক নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন। তিনি জানান, আজকের অভিযানে জেলা প্রশাসনের পক্ষ হতে জনসাধারণের মাঝে বিনামূল্যে প্রায় ৩০০ মাস্ক বিতরণ করা হয়। এছাড়া মোবাইল কোর্ট পরিচালনা কালে ১০টি মামলায় ১৮ জনকে ১ হাজার ৬০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয় এবং জনগনের মাঝে সচেতনতা তৈরির লক্ষ্যে প্রচারণা চালানো হয়।

 ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে বলে জানান ডিসি স্টাফ অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজিব হোসেন।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 221 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট