চট্টগ্রাম বুধবার, ২০ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

২৩ নভেম্বর, ২০২০ | ২:২২ অপরাহ্ণ

মরিয়ম জাহান মুন্নী 

মার্কেটে-ফুটপাতে শীতের পোশাক

ভরা কার্তিকে হঠাৎ করে শীতের আমেজ শুরু হতে না হতেই নগরীতে শীতের কাপড়ের চাহিদা বেড়ে গেছে। বিভিন্ন মার্কেট ও ফুটপাতে শীতের কাপড়ের পসরা বসে গেছে। প্রতিদিন বিকেল চারটা থেকে এসব কাপড় কেনাকাটায় সরগম হয়ে উঠছে বিক্রয় কেন্দ্র-ফুটপাত।

বিভিন্ন মার্কেটের পাশাপাশি নগরীর নিউমার্কেট এলাকা, লালদিঘির পাড়, আগ্রাবাদ, জিইসি, চকবাজার এলাকায় সরেজমিন ঘুরে দেখা গেছে, ক্রেতা চাহিদা মাথায় রেখে রঙ-বেরঙের শীতের পোশাকে ভরে ওঠেছে দোকানগুলো। ভাসমান হকাররা নানারকম শীতের পোশাকের পসরা সাজিয়ে বসেছে ফুটপাতে। দামও ক্রেতার ক্রয়সীমার মধ্যে। ফুটপাতের পাশাপাশি নিম্ন ও মধ্যবিত্তদের চাহিদা মেটাতে সেজেছে জহুর মার্কেট, টেরিবাজার, চকবাজার, বহদ্দারহাট ও আগ্রাবাদ এলাকার প্রায় সবগুলো মার্কেট। সেজেছে স্যানমার, ইউনেস্কো শপিং কমপ্লেক্সও। বড়দের পাশাপাশি ছোটদের বাহারি ডিজাইনের সুয়েটার, জ্যাকেট, গেঞ্জি, ব্লেজার পাওয়া যাচ্ছে দোকানগুলোতে। আছে মেয়েদের আধুনিক শীতের পোশাকের সমাহার। প্রতিবছর শীতে শপিংমলগুলোতে তরুণ-তরুণীদের জন্য কিছু আধুনিক শীতের পোশাক আসে। এবারও তার ব্যতিক্রম হয়নি। তরুণ-তরুণীদের জন্য এসেছে কিছু নতুন ডিজাইনের পোশাক। বিশেষ করে এবারে জিন্সের মধ্যে লং সুয়েটারগুলো নজর কাটছে ক্রেতাদের। পাশাপাশি কুশি কাঁটার লং, শর্ট ও ব্যাল্টযুক্ত সুয়েটার, কুশিকাঁটার পঞ্চ কুটি ও ডিজাইনেবল ব্লেজার। নানান ডিজাইনের এ পোশাকগুলো ফুটপাতের ভ্যানেও পাওয়া যাচ্ছে। এখানে ২শ’ থেকে ৫শ’ টাকার মধ্যে মেয়েদের শীতের কাপড় পাওয়া যাচ্ছে।

আফসার হোসেন নামে মৌসুমি এক ব্যবসায়ী বলেন, সারা বছরই নারী-পুরুষদের পোশাকের কোন না কোন আইটেম নিয়ে ব্যবসা করি। শিশুদের পোশাকের দাম ৪০ টাকা থেকে ১শ’ টাকা পর্যন্ত। এছাড়া বড়দের পোশাক ১শ’ টাকা থেকে বিভিন্ন দামে রয়েছে।

জহুর মার্কেটের ব্যবসায়ী নিলয় মজুমদার বলেন, আমাদের ব্যবসা বিশেষ করে দুই ঋতুতে হয়ে থাকে। ঈদ ও শীত মৌসুমে। তাই এখন ব্যবসা বেশ জমে উঠেছে। আমার আইটেম নারী ও শিশুদের শীতের পোশাক। আমার কাছে বিভিন্ন বয়সীদের যেসব পোশাক রয়েছে, সেগুলোর দাম ২শ’ থেকে ১ হাজার টাকা পর্যন্ত।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 122 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট