চট্টগ্রাম শনিবার, ১৬ জানুয়ারি, ২০২১

২২ নভেম্বর, ২০২০ | ১২:১১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ওয়েবসাইট জালিয়াতি: সিয়াম এন্টারপ্রাইজের মালিক জলিল গ্রেপ্তার

মিথ্যা ঘোষণায় আমদানি করা পণ্য খালাসের জন্য বাণিজ্য মন্ত্রণালয়ের জাল ওয়েবসাইট খুলে জালিয়াতির অভিযোগে দায়ের হওয়া মামলায় মেসার্স সিয়াম এন্টারপ্রাইজের মালিক মো. জলিল গ্রেপ্তার হয়েছে। শনিবার (২১ নভেম্বর) ঢাকার চকবাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)’র সাইবার টিম।

সিআইডি’র চট্টগ্রাম অঞ্চলের বিশেষ পুলিশ সুপার মুহাম্মদ শাহনেওয়াজ খালেদ বলেন, মিথ্যা ঘোষণায় আমদানি করা পণ্য খালাসের জন্য বাণিজ্য মন্ত্রণালয়ের জাল ওয়েবসাইট খুলে জালিয়াতির অভিযোগে দায়ের হওয়া মামলায় আমদানিকারক প্রতিষ্ঠান মেসার্স সিয়াম এন্টারপ্রাইজের মালিক মো. জলিলকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে এ মামলায় সিএন্ডএফ প্রতিষ্ঠানের মালিকসহ পাঁচজনকে গ্রেপ্তার করে সিআইডি। তারা হলেন- সিএন্ডএফ প্রতিষ্ঠান খান এন্টারপ্রাইজের মালিক গোলাম মওলা খান, তার ছোট ভাই গোলাম রসুল খান, জাল ওয়েবসাইট ডেভেলপার আবুল খায়ের পারভেজ, মো. আতিকুর রহমান রাসেল ও রাহাত হায়দার চৌধুরী রানা।

এদের মধ্যে তিনজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। জলিলসহ এ নিয়ে এই মামলায় মোট ৬ জনকে গ্রেপ্তার করেছে সিআইডি।

মিথ্যা ঘোষণায় আমদানি করা পণ্য খালাসের জন্য বাণিজ্য মন্ত্রণালয়ের জাল ওয়েবসাইট খুলে জালিয়াতির অভিযোগে গত ২৯ অক্টোবর ডিজিটাল নিরাপত্তা আইনে বন্দর থানায় বাদি হয়ে মামলা দায়ের করেন চট্টগ্রাম কাস্টমস হাউসের সহকারী শুল্ক কর্মকর্তা সুজয় দেবনাথ।

 

 

 

 

পূর্বকোণ/পি-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 126 People

সম্পর্কিত পোস্ট