চট্টগ্রাম শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২১

১১ নভেম্বর, ২০২০ | ৪:২৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক 

ওজন বাড়াতে চিংড়িতে জেলি

ওজন বাড়াতে চিংড়িতে জেলি দেয়ার দায়ে মীরসরাই উপজেলার বারৈয়ারহাট কাঁচা বাজারের কর্ণফুলী ফিশিং সেন্টারকে ১০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। গতকাল (মঙ্গলবার) মীরসরাই উপজেলার জোরারগঞ্জ থানায় তদারকিমূলক অভিযানে এ জরিমানা করা হয়। চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মো. ফয়েজ উল্ল্যাহ ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অভিযান পরিচালনা করেন।

গতকালের অভিযানে ৪ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বিভিন্ন ধারায় মোট ২৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় জেলিযুক্ত চিংড়িমাছ, অননুমোদিত রং ও মেয়াদোত্তীর্ণ পণ্য ধ্বংস করা হয়। জনৈক অভিযোগকারীর অভিযোগের প্রেক্ষিতে বারৈয়ারহাট কাঁচা বাজারের কর্ণফুলী ফিশিং সেন্টারকে জেলিযুক্ত চিংড়ি মাছ বিক্রয় করায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়। ভাই ভাই স্টোরকে অননুমোদিত রং ও মেয়াদোত্তীর্ণ পণ্য রাখায় ৫ হাজার টাকা জরিমানা করে পণ্য ধ্বংস করা হয়। তানিয়া স্টোরকে হালনাগাদ মূল্য তালিকা প্রদর্শন না করায় ৩ হাজার টাকা জরিমানা করে সতর্ক করা হয়।

এছাড়া, বেশি দামে আলু বিক্রয় ও মূল্যতালিকা প্রদর্শন না করায় নিজামুদ্দিন ট্রেডার্সকে ৮ হাজার টাকা জরিমানা করে সরকার নির্ধারিত মূল্যে আলু বিক্রয় ও মূল্য তালিকা প্রদর্শন করতে অনুরোধ করা হয়। মীরসরাই উপজেলা প্রশাসনের সার্বিক সহায়তায় অভিযানের নিরাপত্তায় জোরারগঞ্জ থানা পুলিশের একটি দল নিয়োজিত ছিলো। জনস্বার্থে এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানানো হয়।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 162 People

সম্পর্কিত পোস্ট