চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে করোনায় নতুন শনাক্ত ৮৬

নিজস্ব প্রতিবেদক

৬ নভেম্বর, ২০২০ | ১১:০৮ পূর্বাহ্ণ

চট্টগ্রামে করোনাভাইরাসে নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ৮৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার (৫ নভেম্বর) ১ হাজার ২৪৮টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২১ হাজার ৬৪০জনে।

এইদিন চট্টগ্রামে করোনায় কারো মৃত্যু হয়নি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৬১টি নমুনা পরীক্ষা করে ৪ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৬২৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৩ জন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২৫০টি নমুনা পরীক্ষা করে ৪০ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৩৯টি নমুনা পরীক্ষা করে ৭ জনের শরীরে করোনার সংক্রমণ পাওয়া গেছে।

এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫১টি নমুনা পরীক্ষা করে ৪ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৮৫টি নমুনা পরীক্ষা করে ৮ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৬১টি নমুনা পরীক্ষা করে ১১ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।  

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৪টি নমুনা পজিটিভ শনাক্ত হয়েছে।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬৯টি নমুনা পরীক্ষা করে ৫ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৪৮টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ৮৬ জনের। এরমধ্যে ৭১ জন নগরীর এবং ১৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট