চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

কক্সবাজারে বুধবার হরতালের ডাক ছাত্রলীগের পদ বঞ্চিতদের

কক্সবাজার সংবাদদাতা

৩ নভেম্বর, ২০২০ | ৪:৫৭ অপরাহ্ণ

কেন্দ্র থেকে কক্সবাজার জেলা ছাত্রলীগের ঘোষিত নব কমিটিকে অবাঞ্চিত ঘোষণা করা হয়েছে। পকেট কমিটি ঘোষণার প্রতিবাদে বুধবার (৪ নভেম্বর) কক্সবাজারে সকাল-সন্ধ্যা হরতালের কর্মসূচী দেয়া হয়েছে। জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমদ জয় ও সাধারণ সম্পাদক মোর্শেদ হোসাইন তানিমের নেতৃত্বাধীন কমিটির নেতৃবৃন্দ এই কর্মসূচী ঘোষণা করেন সোমবার রাতে।

কক্সবাজার ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মারুফ ইবনে হোসাইন বলেন, ঘোষিত পকেট কমিটির সকলে নানা অপকর্মে জড়িত। তাদের বিরুদ্ধে রয়েছে একাধিক মামলা। মূলতঃ নানা অপকর্মের কারণে প্রধানমন্ত্রী কর্তৃক বহিষ্কার হওয়া কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ গোলাম রাব্বানী মোটা অংকের টাকা নিয়ে এই কমিটি ঘোষণা করা হয়েছে। বিষয়টি বর্তমান কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্য জানেন না। তাদেরকে মিস গাইড করেই বিতর্কিতদের নিয়ে কক্সবাজারে এমন কমিটি দেয়া হয়েছে। অযোগ্য ব্যক্তিদের হাতে নেতৃত্ব আসলে বিনষ্ট হবে ছাত্রলীগের সুনাম ও গৌরব। তাই আমরা ঘোষিত এই কমিটি অবৈধ ও অবাঞ্চিত ঘোষণা করলাম। এতে সমর্থন জানান জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আবেদ আঞ্জুম আবেদ, সাংগঠনিক সম্পাদক নাজমুল ইসলাম শাকিল, অর্থ সম্পাদক জাহেদুল ইসলাম জীবন, জাহেদুল ইসলাম রুবেল, জেলা ছাত্রলীগের সিনিয়র সদস্য ফয়সাল আবদুল্লাহ, জামশেদ উদ্দিন, সৈয়দ হোসাইন কাদেরীসহ শহরের বিভিন্ন ওয়ার্ড, উপজেলা ও সরকারি কলেজ, সিটি কলেজের নেতৃবৃন্দ।

এদিকে কমিটি ঘোষণার পরই সোমবার (২ নভেম্বর) রাতে কক্সবাজার শহরে পক্ষে-বিপক্ষে মিছিল করে। কক্সবাজার শহরের ফজল মার্কেট এলাকায় টায়ার জ্বালিয়ে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল করে পদ বঞ্চিতরা। মারুফ হোসাইন ও মইন উদ্দিনের নেতৃত্বে এই বিক্ষোভ মিছিল করা হয় বলে জানা গেছে। তাছাড়া ঘোষিত কমিটিকে অবৈধ ও অবাঞ্চিত ঘোষণা করেছেন কক্সবাজার জেলা ছাত্রলীগের সদ্য বিদায়ী সভাপতি ইশতিয়াক আহমেদ জয় ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মোর্শেদ হোসাইন তানিম।

সদ্য বিদায়ী সভাপতি ইশতিয়াক আহমেদ জয় ফেসবুক পোস্টে জানান, কক্সবাজার জেলা ছাত্রলীগের ঘোষিত এই কমিটি অবৈধ। এই কমিটি অবাঞ্চিত ঘোষণা করলাম। উল্লেখ্যঃ সাদ্দাম হোসাইনকে সভাপতি ও আবু মো. মারুফ আদনানকে সাধারণ সম্পাদক করে কক্সবাজার জেলা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

সোমবার (২ নভেম্বর) সন্ধ্যা ৭ টার দিকে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্য তার ফেসবুক একাউন্ট থেকে এক পোস্টের মাধ্যমে এই কমিটি ঘোষণা করেন। ১৪ সদস্য বিশিষ্ট এই কমিটিতে স্বাক্ষর করেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্য। ইশতিয়াক আহমেদ জয় ও মোর্শেদ হোসাইন তানিমের নেতৃত্বাধীন কমিটি বিলুপ্ত ঘোষণা করে এক বছরের জন্য নতুন কমিটি ঘোষণা করা হয়। অনুমোদিত নতুন কমিটিতে সাদ্দাম হোসাইনকে সভাপতি, মইন উদ্দিন, কাইসার উল আলম মুন্না চৌধুরী, বোরহান উদ্দিন খোকন ও নারিমা জাহানকে সহসভাপতি করা হয়। সাধারণ সম্পাদক করা হয়েছে আবু মোহাম্মদ মারুফ আদনানকে। আনোয়ার হোসেন, শাখাওয়াত হোসেন, সাজ্জাদুল হক, মো শওকত হোসেনকে (পেকুয়া) যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়েছে। সাংগঠনিক সম্পাদক করা হয়েছে ওয়াসিফ কবির, কামরুজ্জামান হিরু, এহসানুল হক মিলন ও গাজী নাজমুল হককে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট