চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

আয়কর মেলার পরিবেশে চট্টগ্রামে মাসব্যাপী আয়কর তথ্য ও সেবা কার্যক্রম শুরু

নিজস্ব প্রতিবেদক

১ নভেম্বর, ২০২০ | ৮:৪০ অপরাহ্ণ

বাংলাদেশের আয়কর প্রদানের সংস্কৃতির কাঙ্ক্ষিত বিকাশ ও করদাতাবান্ধব পরিবেশ নিশ্চিত করার লক্ষ্যে জাতীয় রাজস্ব বোর্ডের নির্দেশনায় চট্টগ্রাম কর অঞ্চল-৪-এ মাসব্যাপী আয়কর মেলার পরিবেশে আয়কর তথ্য ও সেবা কার্যক্রম শুরু করেছে।

আজ রবিবার (১ নভেম্বর) চট্টগ্রাম নগরীর আগ্রাবাদে সিডিএ আবাসিক এলাকার ১ নম্বর সড়কে অফিস চত্বরে এই কার্যক্রম শুরু হয়েছে। যা চলবে আগামী ৩০ নভেম্বর পর্যন্ত।

সকালে কর অঞ্চল-৪, চট্টগ্রামের কমিশনার ব্যারিস্টার মুতাসিম বিল্লাহ ফারুকী আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রম উদ্বোধন করেন। অতিরিক্ত কর কমিশনার ও আয়কর তথ্য সেবা কার্যক্রমের আহবায়ক মো. মাহমুদুর রহমান অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন। অন্যদের মধ্যে যুগ্ম কমিশনার ফরিদ আহমেদ, উপ-কমিশনার সাইফুল ইসলাম, নাজমুর নাহার, এ কে এম শামসুল আলম ও পাইম্রাউ চৌধুরীসহ বিভিন্ন স্তরের কর্মকর্তা ও করদাতাগণ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী বক্তব্যে কমিশনার ব্যারিস্টার মুতাসিম বিল্লাহ ফারুকী বলেন, এবারের করোনার জন্য আয়কর মেলা না হলেও স্বাস্থ্যবিধি মেনেই এ কার্যক্রমে মেলার মতই প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত করদাতাদের ই-টিআইএন রেজিস্ট্রেশন, রিটার্ন গ্রহণ এবং প্রাপ্তি স্বীকারপত্র প্রদান সংক্রান্ত সেবা প্রদান করা হবে।
জরিমানা, শেষ সময়ের ভিড় ও করোনাঝুঁকি এড়াতে সকল টিআইএনধারী করদাতাদের ৩০ নভেম্বরের পূর্বেই রিটার্ন দাখিল করতে তিনি অনুরোধ জানান।

পূর্বকোণ/ এস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট