চট্টগ্রাম শনিবার, ০৬ মার্চ, ২০২১

সর্বশেষ:

১ নভেম্বর, ২০২০ | ৭:৪৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

সাগরিকা রোডে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করল চসিক

নগরীর সাগরিকা রোডে অভিযান চালিয়ে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক)  ভ্রাম্যমাণ আদালত।  অভিযানে ১৫টি ব্যবসা প্রতিষ্ঠানকে সড়ক ও ফুটপাত দখল করার দায়ে সর্বমোট এক লাখ ৩৭ হাজার টাকা জরিমানা করা হয়।  আজ রবিবার সকালে এই উচ্ছেদ অভিযান  পরিচালনা করেন কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা ও দায়রা জজ) জাহানারা ফেরদৌস।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী বলেন, অভিযানে পাহাড়তলী থানাধীন সাগরিকা রোডের সড়ক, ফুটপাত ও নালার উভয় পাশ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এইসব অবৈধ দখলের মধ্যে বেশিরভাগ ছিল লোহার স্ক্র্যাপ ও পাইপের দোকান। এসময় ১৫টি ব্যবসা প্রতিষ্ঠানকে সড়ক ও ফুটপাত দখল করে ব্যবসা করার দায়ে  সর্বমোট এক লাখ ৩৭ হাজার টাকা জরিমানা করা হয়।  ইতোপূর্বে বেশ কয়েকবার নগরীর বিভিন্ন স্থানে অবৈধ দখলে থাকা স্থাপনা দখলকারীদের নিজ দায়িত্বে সরিয়ে নিতে বিজ্ঞপ্তি ও মাইকিং করে জানিয়ে দেয় সিটি কর্পোরেশন। এরপরও এসব স্থাপনা না সরানোয় অভিযান চালান চসিক ভ্রাম্যমাণ আদালত।
অভিযানকালে সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা, কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ম্যাজিস্ট্রেটদের সহায়তা করেন।
পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 384 People

সম্পর্কিত পোস্ট