চট্টগ্রাম মঙ্গলবার, ০২ মার্চ, ২০২১

স্বাস্থ্যবিধি মানলে করোনা আক্রান্তের হার কমবে: নওফেল

৩১ অক্টোবর, ২০২০ | ৫:৫৩ অপরাহ্ণ

হাটহাজারী সংবাদদাতা

স্বাস্থ্যবিধি মানলে করোনা আক্রান্তের হার কমবে: নওফেল

শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, যত দ্রুত ও সহজে করোনা ভাইরাসের নমুনা পরীক্ষা করা যাবে ততই শনাক্তকৃত রোগীর চিকিৎসা প্রদান করা সহজ হবে। ঘাতক এ ব্যাধি যে হারে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ছে তাৎক্ষণিকভাবে নমুনা পরীক্ষার মাধ্যমে প্রয়োজনীয় চিকিৎসা সেবা দিতে পারলে মৃত্যুর হার অনেকাংশে কমে যাবে। তাছাড়া সরকারের নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চললে এ রোগে আক্রান্তের হার কমে আসবে।

আজ শনিবার (৩১ অক্টোবর) চট্টগ্রামের হাটহাজারীতে প্রতিষ্ঠিত চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) রিসার্চ এন্ড ফার্ম বেইজড ক্যাম্পাসে কোভিড-১৯ শনাক্তকরণ ল্যাবের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সিভাসু’র উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম। অনুষ্ঠিত সভার শুরুতে করেন মাওলানা হাফেজ আহমদ পবিত্র কুরআন থেকে তেলাওয়াত।

সিভাসু রিসার্চ এন্ড ফার্ম বেইজড ক্যাম্পাস মিলানায়তনে আয়োজিত অনুষ্ঠানে ডা. তাহিয়া আহমদ লুবনার সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা প্রেসক্লাব সভাপতি কেশব কুমার বড়ুয়া, হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আলম মামুন, সিভাসু’র প্রফেসর ড. নুরুল আবছার খাঁন, উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এ এস এম ইমতিয়াজ হোসাইন, সহকারী কমিশনার (ভূমি) শরীফ উল্যাহ, হাটহাজারী থানার ওসি মাসুদ আলম।

 

 

 

পূর্বকোণ/শিমুল-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 122 People

সম্পর্কিত পোস্ট