চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

প্রতিবন্ধী ও অনাথ শিশুদের সাথে অন্যরকম ঈদ মনজুর আলমের

নিজস্ব প্রতিবেদক

৯ জুন, ২০১৯ | ১০:৫০ অপরাহ্ণ

অন্যান্যবারের মতো এবারও সমাজের অনাথ ও প্রতিবন্ধী শিশুদের মাঝে ঈদের আনন্দ ভাগাভাগি করেছেন মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক সাবেক সিটি মেয়র এম মনজুর আলম। ঈদের আনন্দ ও পিতৃস্নেহের ছোঁয়া অনাথ ও মানসিক প্রতিবন্ধী শিশুদের কাছে পৌঁছে দেবার জন্য প্রতি বছরের মত এবারও এক অনুষ্ঠানের আয়োজন করেছেন তিনি।
এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে মনজুর আলম বলেন, ‘ঈদ আমাদের সকলে জীবনে নিয়ে আসে অনাবিল আনন্দ। তবে এই আনন্দ ছুয়ে যায় না সমাজের অনাথ ও প্রতিবন্ধী শিশুদের মাঝে। তাই তাদের নিয়ে এ ধরণের অনুষ্ঠান করতে পারলে মনে এক ধরণের প্রশান্তি আসে।’
ঈদের দ্বিতীয় দিনে নগরীর রৌফাবাদস্থ মানসিক প্রতিবন্ধী শিশুদের প্রতিষ্ঠান, সরকারি শিশু পরিবার বালিকা, ছোটমনি নিবাস ও চট্টগ্রামের সকল অনাথ ও প্রতিবন্ধী শিশুদের জন্য এক অন্যরকম ঈদের আনন্দঘন পারিবারিক আয়োজন করেন এম মনজুর আলম। সকালে গাড়ি পাঠিয়ে সরকারি শিশু পরিবার, ছোটমনি নিবাস ও প্রতিবন্ধী শিশুদের নিয়ে আসেন নিজ বাসভবনে। এ সময় তাদের ঈদের সেমাই পরিবেশন করা হয়। তাদের জন্য আয়োজন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠানও। এতে তাদের পরিবেশনা উপস্থিত সকলকে ঈদের আনন্দে নতুন মাত্রা যোগ করে। এ সময় তাদের খোঁজখবর নেন চট্টগ্রাম-৪ আসনের সংসদ সদস্য দিদারুল আলম ও আলহাজ মোস্তাফা হাকিম ফাউন্ডেশনের পরিচালকবৃন্দ। দুপুরে শিশুদের জন্য আয়োজন করা হয় মুখরোচক সব খাবার দাবার। তবে ঈদের আগেই অনাথ ও প্রতিবন্ধী ও ছোটমনিদের জন্য ইফতার সামগ্রী ও ঈদের নতুন জামা কাপড় পৌঁছে দেয়া হয়েছিল। অনুষ্ঠানে মনজুর আলমের ছোট নাতি- নাতনীরাও উপস্থিত ছিলেন। তাদের উপস্থিতি অনাথ ও প্রতিবন্ধী শিশুদের আরো বেশি আনন্দিত করে। বিকেলে অনাথ এসব শিশুদের মিষ্টিমুখ করানো হয়। দেওয়া হয় ঈদ সেলামীও। আয়োজনশেষে সরকারি শিশু পরিবার, মানসিক প্রতিবন্ধী শিশু পরিবার বালিকা ও সরকারি ছোট মনি নিবাসের শিশুদের রাস্তায় এসে গাড়িতে তুলে দিয়ে বিদায় এবং আগামীতেও তাদের পাশে থাকার প্রত্যাশা ব্যক্ত করেন এম মনজুর আলম।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট