চট্টগ্রাম শনিবার, ১০ জুন, ২০২৩

হাতুড়ে ডাক্তারের ভুলে শিশুর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, কক্সবাজার

৮ জুন, ২০১৯ | ৬:৪২ অপরাহ্ণ

কক্সবাজার সদরের বাংলাবাজারে গ্রামের হাতুড়ে ডাক্তার সুব্রত কুমার বিশ্বাসের ভুল চিকিৎসায় এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। নিহত শিশু রিয়াজুল জান্নাত পিএমখালী ইউনিয়নের উত্তর ডিকপাড়া গ্রামের দিনমজুর আব্দুল মালেকের মেয়ে।

শুক্রবার রাতে (৭ জুন) ঝিলংজা ইউনিয়নের বাংলাবাজারে মায়াবী কমিউনিটি সেন্টার সংলগ্ন পল্লী চিকিৎসক সুব্রত কুমার বিশ্বাসের চেম্বারে এ ঘটনা ঘটে। এ ঘটনায় নিহত শিশুর পরিবার কক্সবাজার সদর মডেল থানায় অভিযোগ করলে পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেন।

নিহত শিশুর মা শারমিন ইয়াসমিন জানান, শুক্রবার সকালে রিয়াজুল জান্নাত সামান্য অসুস্থতাবোধ করলে বিকেলে স্থানীয় গ্রাম ডাক্তার সুব্রত কুমারের চেম্বারে নিয়ে যান। চিকিৎসা হিসেবে গ্যাস দেয়ার পরামর্শ দেন ডাক্তার। সাথে একটি ইনজেকশনও লিখে দেন। তবে কোন ওষুধ প্রেসক্রাইব করেনি। ডাক্তারের কথামতো ইনজেকশন নেয়ার পর গ্যাস দেয়া হয়। এরপর অসুস্থ শিশুটিকে ঘুম পাড়িয়ে অপেক্ষা করতে বলেন ডাক্তার।

কিন্তু শিশুর অবস্থা দেখে কিছুক্ষণ পর পর মা ওষুধের কথা জিজ্ঞেস করলে আরো অপেক্ষায় থাকতে বলেন ডাক্তার। অপেক্ষায় থাকার ৩/৪ চার ঘণ্টা পর এক পর্যায়ে গভীর রাতে শিশুটির অবস্থার আরো অবনতি হলে ডাক্তার ওষুধ না দিয়ে পুনরায় গ্যাস দেয়ার সময় শিশুটি ঢলে পড়ে। অবস্থা বেগতিক দেখে রোগীকে কক্সবাজার সদর হাসপাতালে নেয়ার পরামর্শ দেয়। ডাক্তারের কথামতো হাসপাতালে নেয়ার পথে রিয়াজুল জান্নাত মারা যায়। স্বজনদের অভিযোগ, ভুল চিকিৎসার কারণেই তাদের সন্তানের মৃত্যু হয়েছে।

ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুর খবরে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ার পর শনিবার সকাল থেকে চেম্বার বন্ধ করে পালিয়ে যান ডাক্তার। এমনকি সকাল থেকে ডাক্তার আড়ালে অবস্থান করে শিশুমৃত্যুর বিষয়টি ধামাচাপা দেয়ার অপচেষ্টা চালাচ্ছেন বলে জানিয়েছেন স্থানীয়রা।

কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ উদ্দিন খন্দকার বলেন, ভুল চিকিৎসায় তিন বছরের এক শিশুকন্যার মৃত্যু হয়েছে বলে শনিবার সকালে খবর পেয়েছিলাম। ঘটনাস্থলে পুলিশও পাঠানো হয়েছে। এ বিষয়ে অভিযোগের প্রেক্ষিতে পুলিশ তদন্ত করে আইনগত ব্যবস্থা নেবে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট