চট্টগ্রাম শনিবার, ১৬ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

চবি শিক্ষক লিটন মিত্র

১ অক্টোবর, ২০২০ | ৮:০১ অপরাহ্ণ

পূর্বকোণ ডেস্ক

সিন্ডিকেটের সিদ্ধান্ত নিয়ে সোশ্যাল মিডিয়ায় স্ট্যাটাস, চবি শিক্ষককে শোকজ

সোশাল মিডিয়ায় সিন্ডিকেটের সিদ্ধান্ত নিয়ে মন্তব্যের জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি)  সংস্কৃত বিভাগের সহকারী অধ্যাপক লিটন মিত্রর কাছে ব্যাখ্যা চেয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর থেকে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম মনিরুল হাসান স্বাক্ষরিত  ব্যাখ্যা চেয়ে নোটিশে  তিন কার্যদিবস মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

নোটিশে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তিক ক্ষুন্নের অভিযোগ এনে বলা হয়েছে, আপনি আপনার ফেইসবুক আইডি থেকে ২৫ সেপ্টেম্বর অনুষ্ঠিত ৫২৪ তম সিন্ডিকেট সভার সিদ্ধান্তকে কটাক্ষ করে এবং বিদ্রূপাত্মক মন্তব্য করে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি বিনষ্টের অপচেষ্টা করছেন, যা চবি কর্মচারী (দক্ষতা ও শৃংখলা) সংবিধি অনুসারে শাস্তিযোগ্য অপরাধ।”

এ বিষয়ে লিটন মিত্র জানান, তিনি চিঠিটি পেয়ে ‘অবাক’ হয়েছেন। কারণ চিঠিতে আমি সিন্ডিকেটের ‘কোন সিদ্ধান্তকে নিয়ে কটাক্ষ ও বিদ্রুপাত্মক মন্তব্য করেছি, সে বিষয়ে কিছু উল্লেখ নেই। তাই রেজিস্ট্রার মহোদয়ের প্রেরিত চিঠিটি আমার কাছে অপূর্ণাঙ্গ মনে হয়েছে। তাছাড়া ফেইসবুকে বিশ্ববিদ্যালয়ের কোনো ইস্যুতে কী লেখা যাবে বা কী লেখা যাবে না, সে বিষয়টি নির্ধারণ করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য সুনির্দিষ্ট কোনো নীতিমালা আছে কি না আমার জানা নেই। এ বিষয়ে সুনির্দিষ্ট কোনো নীতিমালা যদি থাকে তাহলে তার একটি কপি আমাকে দিলে সে নীতিমালা অনুযায়ী ফেইসবুক ব্যবহারের চেষ্টা করব।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 132 People

সম্পর্কিত পোস্ট