চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২১ জানুয়ারি, ২০২১

২৮ সেপ্টেম্বর, ২০২০ | ৪:০৪ অপরাহ্ণ

 হাটহাজারী সংবাদদাতা

হাটহাজারীতে এক ভুয়া চিকিৎসক আটক

হাটহাজারী উপজেলার বুড়িশ্চর ইউনিয়নের একটি ফার্মেসিতে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে নারগিস আক্তার নামে এক ভুয়া চিকিৎসককে আটক করেছে। সোমবার (২৮সেপ্টেম্বর) বুড়িশ্চর ইউনিয়নের তেঁতুলতলা এলাকায় তার ফার্মেসি থেকে আটক করা হয়। হাটহাজারী উপজেলার নির্বাহী অফিসার মোহাম্মদ রুহুল আমিন ভ্রাম্যমান আদালতে তাকে আটক করে। পরে স্থানীয় জনপ্রতিনিধিদের অনুরোধে মুচলেকা দিয়ে আর চিকিৎসা করবেনা মর্মে ছেড়ে দেয়া হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায় , আটককৃত নার্গিস আক্তার কৌশলে নিজের নামের আগে ভিজিটিং কার্ডে ডা. লিখে সকল রোগের চিকিৎসা দেয়া হয় মর্মে প্রচার করে। সুযোগ পেলে গর্ভবতী মায়েদের চিকিৎসার নামেও প্রতারণার অভিযোগ উঠে তার বিরুদ্ধে। অভিযানকালে ফটিকছড়ির একটি হসপিটাল থেকে নার্সিংয়ের উপর ট্রেনিং করেছেন স্বীকার করলে ডাক্তার লিখা বা চিকিৎসার ব্যাপারে কোন সদুত্তর দিতে পারেনি। নাঈম নয়ন নামে একটি ফার্মেসি খুললেও নেই ঔষধ বিক্রির কোন লাইসেন্স। এমনকি ব্যবসায়িক ট্রেড লাইসেন্সও দেখাতে পারেন নি। ফটিকছড়ি দাঁতমারা ও ভুজপুর এলাকা থেকেও একই কারণে বিতারিত হওয়ার অভিযোগ আছে তার বিরুদ্ধে।
নির্বাহী অফিসার রুহুল আমিন জানান, উনার ফার্মেসির পেছনে টেইলারিংয়ের কাজ করেন। সামনে রেখেছেন ফার্মেসি। কোন লাইসেন্স নেই। ডাক্তার না হয়েও ভিজিটিং কার্ডে ডাক্তার লিখে মানুষের সাথে প্রতারণা করছেন। তাকে আটক করলেও স্থানীয় জনপ্রতিনিধিদের অনুরোধে মানবিক কারণে তাদের জিম্মায় আর এমন করবে না মর্মে মুচলেকা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে। উপজেলার কোথাও এ ধরনের অভিযোগ পেলে কাউকে ছাড় দেয়া হবেনা বলে হুশিয়ারি করেন অফিসার রুহুল আমিন।

বিজ্ঞাপন

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 229 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট