চট্টগ্রাম শুক্রবার, ২২ জানুয়ারি, ২০২১

মূল্য তালিকা না থাকায় ১১ দোকানিকে জরিমানা

২৫ সেপ্টেম্বর, ২০২০ | ৯:০২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

মূল্য তালিকা না থাকায় ১১ দোকানিকে জরিমানা

নগরীর খুলশী ও বায়েজিদ থানায় অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।। আজ শুক্রবার (২৫ সেপ্টেম্বর) উল্লেখিত দুই থানাধীন জায়গাসমূহে অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ফয়েজ উল্লাহ, সহকারী পরিচালক (মেট্রো) পাপীয়া সুলতানা লীজা ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামানের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। এ সময় ১১ প্রতিষ্ঠানকে ৩৫ হাজার জরিমানা করা হয়।

মুহাম্মদ হাসানুজ্জামান জানান, কর্ণফুলী কমপ্লেক্সের কাঁচাবাজারে হারুনের মুরগির দোকান-কে ‘সোনালি’ জাতের খামারের মুরগিকে বেশি দামের ‘দেশি’ মুরগি বলে বিক্রি করায় ৭ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে ক্রেতাকে টাকা ফেরত দেয়ারও নির্দেশ দেয়া হয়। এছাড়া মূল্য তালিকা প্রদর্শন না করায় একই বাজারের মূঈনিয়া স্টোর, হাজি স্টোর, মক্কা স্টোর, আজিজ সওদাগরের মাংসের দোকান, মঞ্জুর সওদাগরের মাংসের দোকান, নিউ শাহ্ আমানত স্টোরকে ২ হাজার টাকা করে, আলমগীর পোলট্রি হাউসকে ৩ হাজার টাকা, আল বারাকাত স্টোরকে ৬ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়েছে।

বিজ্ঞাপন

অপরদিকে, বায়েজিদ থানার বায়েজিদ বাজারের শাহাদাত স্টোরকে মূল্য তালিকা প্রদর্শন না করায় ২ হাজার টাকা ও ক্যান্টনমেন্ট কাঁচাবাজারের জনতা পোলট্রিকে আগে সতর্ক করা সত্ত্বেও মূল্য তালিকা প্রদর্শন না করায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

হাসানুজ্জামান আরও জানান, ভোক্তা সাধারণের স্বার্থে এ ধরনের বাজার তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 179 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট