চট্টগ্রাম মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১

অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি: কক্সবাজারে ৮ দোকানিকে জরিমানা

১৯ সেপ্টেম্বর, ২০২০ | ৯:৩৯ অপরাহ্ণ

কক্সবাজার সংবাদদাতা

অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি: কক্সবাজারে ৮ দোকানিকে জরিমানা

অনুমোদনহীন পণ্য বিক্রি, মূল্য তালিকা না রাখা ও নোংরা এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রস্তুত করার দায়ে কক্সবাজারের ঈদগাঁও ও ঈদগড়ে অভিযান চালিয়েছে ভোক্তা অধিদপ্তর কক্সবাজার কার্যালয়ের কর্মকর্তারা। শনিবার (১৯ সেপ্টেম্বর) দুপুর থেকে বিকাল পর্যন্ত ভোক্তা অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ইমরান হোসাইনের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। এ সময় বিভিন্ন দোকানদারকে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ইমরান হোসাইন জানান, ঈদগাও এলাকার মেসার্স জাহাঙ্গীর স্টোরকে মূল্য তালিকা না রাখা ও অনুমোদনহীন পণ্য বিক্রির দায়ে ১০ হাজার টাকা, রহিম বাণিজ্যালয়কে মূল্য তালিকা না রাখার অপরাধে ২ হাজার টাকা, ঠিক টক ঝাল বিতানকে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রস্তুত করার অপরাধে ২ হাজার টাকা, হাজী করিম স্টোরকে মূল্য তালিকা না রাখা ও অনুমোদনহীন পণ্য বিক্রয়ের অপরাধে ৩ হাজার টাকা, তারেক পলিথিন হাউজকে বিস্ফোরক লাইসেন্স ছাড়া গ্যাস সিলিন্ডার বিক্রির অপরাধে ৩ হাজার টাকা, হারুন হোটেলকে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রস্তুত করার অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ঈদগড় রাস্তার মাথা এলাকার মিশুক এন্টারপ্রাইজকে মূল্য তালিকা না রাখা ও অনুমোদনহীন পণ্য বিক্রির অপরাধে ১০ হাজার টাকা, আনার্স এন্টারপ্রাইজকে মূল্য তালিকা না রাখা ও অনুমোদনহীন পন্য বিক্রয়ের অপরাধে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও জানান, অভিযানকালে বিপুল পরিমাণ নিষিদ্ধ টেস্টিং সল্ট ও জর্দা ধ্বংস করা হয়। এছাড়া ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে চলা, রান্নাঘরের মানোন্নয়ন, খাবারে কোন প্রকার নিষিদ্ধ পণ্যের ব্যাবহার না করা, মূল্য বেশি না রাখা এবং আগত অতিথিদের সাথে শোভন আচরণ করার পরামর্শ দেয়া হয়। পাশাপাশি ঈদগাঁও ও ঈদগড় রাস্তার মাথা এলাকার মুদির দোকান, কাঁচা মালের আড়ত, রেস্টুরেন্ট ও গ্যাসের দোকানসহ বিভিন্ন ব্যাবসায় প্রতিষ্ঠান পরিদর্শন করে প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়।

 

 

পূর্বকোণ/আরাফাত-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 116 People

সম্পর্কিত পোস্ট