চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

হাটহাজারী মাদ্রাসা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

হাটহাজারী মাদ্রাসা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

হাটহাজারী সংবাদদাতা

১৭ সেপ্টেম্বর, ২০২০ | ৮:০৫ অপরাহ্ণ

চট্টগ্রামের হাটহাজারী দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসা বন্ধ ঘোষণা করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে আজ বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় এ আদেশ দেয়া হয়।

শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সহকারী সচিব সৈয়দ আসগর আলী স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়, গত ২৪ আগস্ট কওমি মাদ্রাসাসমূহের কিতাব বিভাগের কার্যক্রম শুরু ও পরীক্ষা নেয়ার জন্য কতিপয় শর্তসাপেক্ষে অনুমতি দেয়া হয়। কিন্তু আরোপিত শর্তসমূহ যথাযথভাবে প্রতিপালিত না হওয়ায় চট্টগ্রাম জেলার হাটহাজারী উপজেলার আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসাটি পুনরাদেশ না দেয়া পর্যন্ত বন্ধ করা হল।

জানা যায়, মাদ্রাসার পরিচালক ও হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফীসহ বিভিন্ন শিক্ষকের রুমে ভাংচুর চালিয়েছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

হাটহাজারী মাদ্রাসার অফিসিয়াল ফেসবুক পেজে দেয়া এক ভিডিওতে মাদ্রাসার পরিচালক ও হেফাজত আমির আল্লামা আহমদ শফীর কক্ষেও ভাংচুর চালানোর অভিযোগ করা হয়েছে।

এদিকে, আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর বিপুল পরিমাণ সদস্য মাদ্রাসার মূল ফটকের সামনে অবস্থান নিয়েছেন। 

প্রসঙ্গত, বিভিন্ন দাবিতে গতকাল বুধবার (১৬ সেপ্টেম্বর) থেকে হাটহাজারী মাদ্রাসায় পাঁচ দফা দাবিতে বিক্ষোভ করছেন সাধারণ শিক্ষার্থীরা। একইদিন রাতে ছাত্রদের আন্দোলনের মুখে হাটহাজারী মাদ্রাসা থেকে প্রতিষ্ঠানটির সহকারী শিক্ষা সচিব ও শফীপুত্র মাওলানা আনাস মাদানীকে অব্যাহতি দেয়া হয়। তবে আজ বৃহস্পতিবারও বিক্ষোভ অব্যাহত রাখেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

পূর্বকোণ/শিমুল-আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট