চট্টগ্রাম সোমবার, ২৫ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

অবৈধভাবে এলপিজি বিক্রি: হাটহাজারীতে দুই কাভার্ডভ্যান সিলিন্ডার জব্দ

১৫ সেপ্টেম্বর, ২০২০ | ৫:২০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

অবৈধভাবে এলপিজি বিক্রি: হাটহাজারীতে ২৮৮ সিলিন্ডার ভর্তি দুই কাভার্ডভ্যান আটক

চট্টগ্রামের হাটহাজারীতে ঝুঁকিপূর্ণভাবে স্থাপিত কাভার্ডভ্যানে সিলিন্ডারভর্তি তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাস (এলপিজি) রেখে তা ফিলিং স্টেশন নাম দিয়ে বিক্রির অভিযোগে সিএনজি স্টেশন উচ্ছেদ করেছে ভ্রাম্যমাণ আদালত। আজ মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) উপজেলার ফরহাদাবাদ ইউনিয়নের নাজিরহাট এলাকায় সকাল থেকে বিকেল পর্যন্ত ইউএনও রুহুল আমিনের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। তবে এ সময় ভ্রাম্যমাণ আদালত দেখে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয় নি।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন জানান, দীর্ঘদিন ধরে একটি চক্র অবৈধভাবে কাভার্ড ভ্যানের মাধ্যমে ঝুঁকিপূর্ণ সিএনজি ফিলিং স্টেশন করে প্রশাসনের চোখকে ফাঁকি দিয়ে সিএনজি অটোরিক্সায় গ্যাস বিক্রি করে আসছিল। এর আগেও বেশ কয়েকবার অভিযান করতে চাইলেও দ্রুত সটকে পড়ায় তা সম্ভবপর হয়নি। গোপন সংবাদের ভিত্তিতে আজ মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) ভ্রাম্যমাণ আদালতে অভিযান চালিয়ে বাংলাদেশ গ্যাস আইন-২০১০ এর ১৩ ধারায় এলপিজি ফিলিং স্টেশনটি উচ্ছেদ করা হয়। এ সময় সিলিন্ডারভর্তি দুটি কাভার্ড ভ্যানসহ ১০০ কেজি ওজনের ২৮৮টি সিলিন্ডারসহ গ্যাস সরবরাহের কিছু পাইপ নজেল জব্দ করা হয়।

বিজ্ঞাপন

রুহুল আমিন আরও জানান, অভিযানে মালামাল জব্দ ও ঝুঁকিপূর্ণ টিনসেডের একটি শেড ধ্বংস করে দেয়া হয়েছে। একটি কাভার্ডভ্যান উপজেলায় নিয়ে আসলে আরেকটি গাড়ির চাবি না থাকায় পেট্টোল পাম্পের জিম্মায় রেখে এসেছি। কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের লোকজন এসে বাকি ব্যবস্থা নেবে। অভিযানে বিস্ফোরক অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের সহকারী পরিদর্শক হেদী ইসলাম খান, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ডেপুটি ম্যানেজার ইঞ্জিনিয়ার এম বি কবির আহমেদ, হাটহাজারী মডেল থানার এসআই কামরুল ইসলামসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

 

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 264 People

সম্পর্কিত পোস্ট