চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২১ জানুয়ারি, ২০২১

১৫ সেপ্টেম্বর, ২০২০ | ২:৫০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

অনুমোদনহীন পণ্য তৈরি: বাকলিয়ায় বেকারি সিলগালা, মালিকের বিরুদ্ধে মামলা

অনুমোদনহীন পণ্য তৈরি করায় নগরীর বাকলিয়ায় দুই বেকারির কারখানায় অভিযান চালিয়েছে বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। আজ মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) দুপুর ১ টার দিকে কারখানায় বিএসটিআইয়ের কর্মকর্তা মো. আশিকুজ্জামান ও শিমু বিশ্বাসের তত্ত্বাবধানে অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে পাউরুটি, বিস্কুট, কেকসহ বিভিন্ন খাদ্যপণ্য তৈরি করায় দুই বেকারির বিরুদ্ধে নিয়মিত মামলা হয়েছে।

  

বিজ্ঞাপন

বিএসটিআইয়ের কর্মকর্তা মো.আশিকুজ্জামান বলেন, বাকলিয়ার শান্তিনগর পেরাক ফ্যাক্টরি এলাকায় মের্সাস লাইট বেকারির কারখানায় বিএসটিআইয়ের অনুমোদন ছাড়া অনেকদিন ধরেই প্রতিষ্ঠানটির মালিক নুর মোহাম্মদ পাউরুটি, বিস্কুট, কেক ও বেকারি পণ্য তৈরি করে আসছে। আমরা অনুমোদন না পাওয়া পর্যন্ত কারখানা বন্ধের নির্দেশও দিয়েছি।’

শিমু বিশ্বাস জানান, বাকলিয়া মদিনা মসজিদ গলির ২৫ কামরার মোড়ে  বাংলাদেশ সুইটস এর কারখানায় অভিযানে গেলে আগে থেকেই খবর পেয়ে কারখানা ভেতর থেকে তালা লাগিয়ে দেয় । পরে আমরা প্রতিষ্টানটির দেওয়ান বাজার মোড়ে বিক্রয় কেন্দ্রে  অভিযান চালিয়ে অনুমোদনহীন বিস্কিট পাওয়া যায় । প্রতিষ্টানটির মালিকের বিরুদ্ধেও অনুমোদনহীন পন্য তৈরির দায়ে ও ভুয়া বিএসটিআইয়ের মনোগ্রাম -নাম্বার ব্যবহারের জন্য মামলা দায়ের করে করা হয়েছে।


বিএসটিআই চট্টগ্রামের সহকারী পরিচালক মো. মোস্তাক আহম্মেদ বলেন, অভিযুক্ত দুই বেকারি নির্দেশনা অমান্য করলে তাদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে ব্যবস্থা নেয়া হবে।

 পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 249 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট