চট্টগ্রাম সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

১৪ সেপ্টেম্বর, ২০২০ | ১২:২১ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

চট্টগ্রামে করোনায় নতুন আক্রান্ত ৭৫, মোট আক্রান্ত প্রায় ১৮ হাজার

চট্টগ্রামে করোনায় ১ হাজার ৩৪৯ টি নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ৭৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৭ হাজার ৯২৫ জনে।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১ জন করোনায় মারা গেছেন। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৮০ জন। এর মধ্যে ১৯৪ জন নগরীর ও ৮৬ জন উপজেলার বাসিন্দা।

এর মধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৪৮২টি নমুনা পরীক্ষায় ৩ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩৫২টি নমুনা পরীক্ষা করে ৩১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৯৬ টি নমুনা পরীক্ষা করে ১৩ জন,, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৩২ টি নমুনা পরীক্ষা করে ১০ জন ও বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৭৬ টি নমুনা পরঅক্ষা করে ১১ জন করোনা রোগী শনাক্ত হয়।

এছাড়া শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৯৩টি নমুনা পরীক্ষা করে ৬ জন এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৮টি নমুনা পরীক্ষা করে ১ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গতকাল রবিবার (১৩ সেপ্টেম্বর) ৭টি ল্যাবে১ হাজার ৩৪৯ টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ৭৫ জনের। এরমধ্যে ৬২ জন নগরীর এবং ১৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 145 People

সম্পর্কিত পোস্ট