চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

মুনাজাতে জঙ্গিবাদমুক্ত দেশ আর দেশ-জাতির মঙ্গল কামনা

গুড়ি গুড়ি বৃষ্টির মধ্যে ঈদের প্রধান জামাত

নিজস্ব প্রতিবেদক # ছবি- শরীফ চৌধুরী

৫ জুন, ২০১৯ | ১২:১৫ অপরাহ্ণ

মেঘলা আকাশ দিয়েই শুরু হয় আজকের ঈদুল ফিতরের সকাল। গুড়ি গুড়ি বৃষ্টির মধ্যে দিয়ে মুসল্লীরা জমায়েত হতে থাকেন মসজিদ ও ময়দানে। বৈরি আবহাওয়া সত্বেও  জামাতে ঈদের নামাজ আদায় করতে মুসল্লীদের ঢল নেমেছে নগরীর প্রধান সড়কগুলোতে। ঈদের নতুন পোশাক পরে আতর লাগিয়ে ছোট বড় সবাই ভিড় করেছেন নগরীর উল্লেখযোগ্য মসজিদ ও ময়দানে। এছাড়াও নগরীর দুই শতাধিক জামাতে ঈদের নামাজ আদায় করা হয়েছে। বৃষ্টি পড়ায় বেশিরভাগে ঈদ জামাত মসজিদে অনুষ্ঠিত হয়।

ঈদুল ফিতরের প্রথম ও প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে আজ বুধবার (৫ জুন) সকাল ৮টায় জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে। নামাজের ইমামতি করেন জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার মুহাদ্দিস আল্লামা সৈয়দ আবু তালেব মো. আলাউদ্দীন আল কাদেরী।

জামাতে অংশ নিয়েছেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা। একই কাতারে ঈদের নামাজ আদায় শেষে কোলাকুলি করেন। ভেদাভেদ ভুলে একে অপরকে জানিয়েছেন ঈদের শুভেচ্ছা।

একই স্থানে ঈদের দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয় সকাল ৯টায়। দ্বিতীয় জামাতের ইমামতি করেন জমিয়তুল ফালাহ মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা আহমুদুল হক। ভারি বৃষ্টি হলেও যাতে ঈদের নামাজ আদায়ে অসুবিধা না হয় সেজন্য ত্রিপলের সামিয়ানা দেওয়া হয়েছে জমিয়তুল ফালাহ ময়দানে।

নামাজ শেষে মোনাজাতে দেশবাসীর মঙ্গলের জন্য এবং জঙ্গিবাদ থেকে মুক্তির জন্য দোয়া করা হয়।

উপ পুলিশ কমিশনার (দক্ষিণ) মেহেদী হাসান পূর্বকোণকে বলেন, নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে জমিয়তুল ফালাহ মসজিদ ময়দানের ফটকগুলোতে তিনটি মুভি ক্যামেরাসহ ২২টি সিসিটিভি ক্যামেরা বসানো হয়েছে। সিসিটিভি ক্যামেরাগুলো মনিটরিং করা হচ্ছে সিএমপির কন্ট্রোল রুম থেকে। এছাড়া বিশেষায়িত ইউনিট সোয়াত, কুইক রেসপন্স টিম, বোম্ব ডিসপোজাল ইউনিট আশেপাশে স্ট্যান্ডবাই রাখা হয়েছে।

জমিয়তুল ফালাহ মসজিদ ময়দান ছাড়াও চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) তত্ত্বাবধানে নগরীর লালদীঘি ময়দানেও একটি বড় ঈদ জামাত অনুষ্ঠিত হয় সকাল সাড়ে ৮টায়। সেখানেও ছিল মুসল্লীদের ঢল।

চট্টগ্রাম জেলা প্রশাসনের তত্বাবধানে সকাল ৮টায় আউটার স্টেডিয়ামে ঈদের নামাজ আদায় করেছেন বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসকসহ প্রশাসনের ঊর্দ্ধতন কর্মকর্তারা।

প্রসঙ্গত, এবার নগরীর ১৬৪টি স্থানে এই ঈদ জামাত অনুষ্ঠিত হচ্ছে। কেন্দ্রীয় ঈদ জামাত কমিটির তত্ত্বাবধানে ঈদের জামাত অনুষ্ঠিত হচ্ছে ৯৪টি স্থানে।

 

পূর্বকোণ/ পলাশ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট