চট্টগ্রাম রবিবার, ১৬ মে, ২০২১

শপিং কমপ্লেক্সের সম্প্রসারণ কাজ বন্ধ রাখার নির্দেশ

১০ সেপ্টেম্বর, ২০২০ | ৮:০৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

শপিং কমপ্লেক্সের সম্প্রসারণ কাজ বন্ধ রাখার নির্দেশ

চিটাগাং শপিং কমপ্লেক্স সম্প্রসারণ সংক্রান্তে গঠিতব্য কমিটির রিপোর্ট উপস্থাপন ও অনুমোদন না হওয়া পর্যন্ত কাজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন।

আজ বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) চট্টগ্রামের টাইগারপাসে অবস্থিত চট্টগ্রাম সিটি করপোরেশন কার্যালয়ে শপিং কমপ্লেক্সের ঠিকাদারি প্রতিষ্ঠান ও সংশ্লিষ্ট প্রকৌশলীদের সঙ্গে অনুষ্ঠিত এক বৈঠকে তিনি এই নির্দেশ দেন।

প্রশাসক কয়েকজন দোকান মালিকের আপত্তির কারণে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ), চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), চসিক নির্মাতা প্রতিষ্ঠানের প্রকৌশলীর সমন্বয়ে একটা টিম গঠন করে বিষয়গুলো খতিয়ে দেখতে নির্দেশ দেন। এছাড়া নির্মাণকাজের কোনো ত্রুটি আছে কিনা কিংবা বিদ্যমান ভবনের সম্প্রসারণের ফলে পরবর্তীতে রানা প্লাজার মতো কোনো পরিস্থিতি সৃষ্টি হওয়ার আশঙ্কা আছে কিনা- দ্রুত এ বিষয়গুলো যাছাই করে প্রতিবেদন দেয়ার জন্য চসিক প্রধান রাজস্ব কর্মকর্তাকে নির্দেশ দেন প্রশাসক খোরশেদ আলম সুজন।

এছাড়া নিচতলায় দোকান মালিকরা মালামাল রেখে চলাচলের পথ সংকুচিত রাখলে এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটের সহযোগিতায় জরিমানা ও প্রয়োজনে ট্রেড লাইসেন্স বাতিলের নির্দেশনা দেন সুজন। আগের মত ক্রেতা-বিক্রেতাবান্ধব পরিবেশ বজায় রাখাসহ নাসিরাবাদ শপিং কমপ্লেক্সে আলো-বাতাস চলাচল, পার্কিং প্লেস ও অভ্যন্তরীণ প্রশস্ত চলাচল ব্যবস্থাসহ তাগিদ দেন চসিক প্রশাসক। বৈঠকে শপিং কমপ্লেক্সের কিছু অংশ নির্মাণকাজের সময় টিন দিয়ে ঘেরাও রাখার বিষয়ে আপত্তি জানিয়ে তা উন্মুক্ত করে সাধারণ মানুষের জন্য যাতে সব কার্যক্রম দেখতে পারে সে ব্যবস্থাও নিতে বলেন তিনি।

 

 

পূর্বকোণ/এস-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 1114 People

সম্পর্কিত পোস্ট