চট্টগ্রাম বুধবার, ২৭ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

৭ সেপ্টেম্বর, ২০২০ | ১২:০২ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

চট্টগ্রামে করোনায় নতুন শনাক্ত ৭১

চট্টগ্রামে করোনাভাইরাসে নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ৭১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। রবিবার (৬ সেপ্টেম্বর) ১০০৩ টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৭ হাজার ৫১৬ জনে।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১ জন করোনায় মারা গেছেন।

এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৫৭টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছেন ২৩ জন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩৪১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হন ৯ জন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২৫৯টি নমুনা পরীক্ষা করে ১৮ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১০৪টি নমুনা পরীক্ষা করে ৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪৮টি নমুনা পরীক্ষা ৮ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। তবে ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৯ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা শনাক্ত হয়েছে।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৩টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ৭১ জনের। এরমধ্যে ৪৬ জন নগরীর এবং ২৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 170 People

সম্পর্কিত পোস্ট