চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

টেকনাফে ৪ লাখ ২৪ হাজার ইয়াবা উদ্ধার করল বিজিবি

উখিয়া সংবাদদাতা

৩ সেপ্টেম্বর, ২০২০ | ১২:৩৫ অপরাহ্ণ

কক্সবাজারের টেকনাফে পাচারকারীর ফেলে যাওয়া ৪ লাখ ২৪ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়ন। যার আনুমানিক মূল্য ১২ কোটি ৭২ লক্ষ টাকা।।

বুধবার (২ সেপ্টেম্বর) রাতে হ্নীলা ইউনিয়ের দমদমিয়ার নাফ নদীর তীর এলাকা থেকে ইয়াবাগুলো উদ্ধার করা হয়। তবে এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

আজ বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) সকালে এই তথ্যের সত্যতা নিশ্চিত করেন টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান।

ফয়সল হাসান খান বলেন, বুধবার (২ সেপ্টেম্বর) রাতে আইয়ুবের জোড়া বরাবর নাফ নদীতে তাদের নিয়মিত টহল পরিচালনা করে দমদমিয়া বিওপির একটি বিশেষ টহলদল। এমন সময় আনুমানিক রাত পৌনে ৮ টার দিকে কয়েকজন ইয়াবা পাচারকারীকে নৌকাযোগে কয়েকটি প্লাস্টিকের বস্তা নিয়ে আইয়ুবের জোড়া এলাকার বিআরএম-০৯ হতে আনুমানিক ৩’শ গজ পূর্ব দিক দিয়ে নাফ নদীর কিনারায় ভিড়তে দেখে চ্যালেঞ্জ করে টহল দলের সদস্যরা।মদককারবারীরা দূর থেকে টহলদলের উপস্থিতি টের পেয়ে কেওড়া জঙ্গলের আঁড় ব্যবহার করে নদীর কিনারায় বস্তাগুলো ফেলে অন্ধকারের সুযোগ নিয়ে নাফ নদীতে লাফ দিয়ে সাঁতরিয়ে শূন্য রেখা অতিক্রম করে মিয়ানমারের অভ্যন্তরে চলে যায়।পরবর্তীতে টহলদল পাচারকারীদের ফেলে যাওয়া ৫টি প্লাষ্টিকের বস্তা উদ্ধার করে।উদ্ধারকৃত বস্তাগুলোর ভিতরে তল্লাশী করে ৪ লক্ষ ২৪ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।

উদ্ধারকৃত ইয়াবাগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে, যা পরবর্তীতে উদ্ধর্তন কর্মকর্তা,মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি ও স্থানীয় গণমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে বলে জানান লে.কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট