চট্টগ্রাম সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

২ সেপ্টেম্বর, ২০২০ | ১:১০ অপরাহ্ণ

বান্দরবান প্রতিনিধি

বান্দরবানের যুবলীগ নেতা হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

বান্দরবানের সন্ত্রাসীদের গুলিতে যুবলীগ নেতা হত্যার পর বাঘমারা এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। আতঙ্কে ওই এলাকার আওয়ামী লীগ ও জনসংহতি সমিতির লোকজন নিরাপদ জায়গায় আশ্রয় নিয়েছে।

এদিকে আজ বুধবার (২ সেপ্টেম্বর) সকালে নিহত যুবলীগের কর্মী মংসিউ মারমার লাশ সদর হাসপাতাল মর্গে ময়নাতদন্তের পর পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে। তবে এখনো পর্যন্ত এ ঘটনায় থানায় কোনো মামলা হয়নি। ঘটনার প্রতিবাদে যুবলীগের উদ্যোগে শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে।

সমাবেশ থেকে নেতৃবৃন্দ ঘটনার জন্য সন্তু লারমার জনসংহতি সমিতিকে দায়ী করে অবিলম্বে হত্যাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। তা না হলে কঠোর কর্মসূচি দেয়ার হুঁশিয়ারি উচ্চারণ করেন নেতৃবৃন্দ।

সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সিনিয়র নেতা আব্দুর রহিম চৌধুরী, সাধারণ সম্পাদক ইসলাম বেবি, যুগ্ন-সম্পাদক লক্ষ্মীপদ দাস, যুবলীগ নেতা কেলু মং, স্বেচ্ছাসেবক লীগ নেতা সাদেক হোসেন চৌধুরী, ছাত্রলীগ নেতা কাউসার সোহাগ, কৃষকলীগ নেতা প্রজ্ঞা সার বড়ুয়া, শ্রমিক লীগ নেতা রফিকুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য মঙ্গলবার (১ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজবিলা ইউনিয়নের চিংকিউ পাড়ায় একদল সন্ত্রাসী হানা দিয়ে যুবলীগের কর্মী মংসিউ মারমাকে গুলি করে হত্যা করে। গত ৭ জুলাই ওই এলাকায় সন্ত্রাসীদের ব্রাশফায়ারে জনসংহতি সমিতির সংস্কারপন্থী গ্রুপের ৬ জন নিহত হয়।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 179 People

সম্পর্কিত পোস্ট