চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২১ জানুয়ারি, ২০২১

৩ জুন, ২০১৯ | ৮:১৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

নিশ্ছিদ্র নিরাপত্তা চট্টগ্রামের ঈদের প্রধান জামাতে

মেয়র আ জ ম নাছির উদ্দীন জানিয়েছেন, নগরের জমিয়তুল ফালাহ মসজিদ মাঠে প্রধান ঈদ জামাতের ফটকগুলোতে তিনটি মুভিং ক্যামেরাসহ ২২টি সিসিটিভি ক্যামেরা বসানো হচ্ছে।

আজ সোমবার (৩ জুন) দুপুরে নগরের দামপাড়ার জমিয়তুল ফালাহ মাঠে ঈদ জামাতের প্রস্তুতি পরিদর্শনকালে তিনি একথা জানান।

বিজ্ঞাপন

ঈদ জামাতে নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে উল্লেখ করে মেয়র জানান, সিসিটিভি ক্যামেরাগুলো মনিটরিং করবে সিএমপির কন্ট্রোল রুম থেকে।তিনি জানান, বৈরী আবহাওয়ার পূর্বাভাস মাথায় রেখে চট্টগ্রামের প্রধান ঈদ জামাতের সব প্রস্তুতি সম্পন্ন করা হচ্ছে। ভারি বৃষ্টি হলেও যাতে ঈদের নামাজ আদায়ে অসুবিধা না হয়, সেজন্য ত্রিপলের শামিয়ানা দেয়া হয়েছে। মাঠ পাকা থাকায় স্বস্তিদায়ক পরিবেশে ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

এবারের ঈদ সবার জন্য সুখ, শান্তি ও সমৃদ্ধি বয়ে আনবে এমন প্রত্যাশার কথা জানান মেয়র।

এদিকে নগরীর প্রধান ঈদ জামাতের স্থান পরিদর্শনশেষে চট্টগ্রাম নগর পুলিশ (সিএমপি) কমিশনার মাহবুবর রহমান সাংবাদিকদের জানান, তিন বছর আগের শোলাকিয়ার ঈদের জামাতে জঙ্গি হামলার বিষয়টি মাথায় রেখে চট্টগ্রামে ঈদ-জামাতের নিরাপত্তা ব্যবস্থা সাজানো হয়েছে।

ঈদের জামাতে অংশ নিতে আসা মুসল্লিদের সুবিধার্থে ১২০টি বৈদ্যুতিক পাখা লাগানো হচ্ছে প্যান্ডেলের ভেতরে।

চট্টগ্রাম সিটি করপোরেশনের তত্ত্বাবধানে পবিত্র ঈদুল ফিতরের প্রথম ও প্রধান জামাত সকাল ৮টায় মসজিদ জমিয়তুল ফালাহ মাঠে অনুষ্ঠিত হবে। একই স্থানে দ্বিতীয় জামাত হবে সকাল ৯টায়। প্রথম জামাতে ইমামতি করবেন জমিয়তুল ফালাহ মসজিদের খতিব ও জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার মুহাদ্দিস আল্লামা সৈয়দ আবু তালেব মোহাম্মদ আলাউদ্দীন আল কাদেরী। দ্বিতীয় জামাতে ইমামতি করবেন জমিয়তুল ফালাহ’র পেশ ইমাম হাফেজ মাওলানা আহমুদুল হক। ঈদ জামাতে মন্ত্রী, মেয়র, জাতীয় সংসদ সদস্য ও নগরের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন।

এবার চসিকের ব্যবস্থাপনায় নগরের ৪১ ওয়ার্ডে ১৬৪টি ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

পূর্বকোণ/ময়মী

শেয়ার করুন
The Post Viewed By: 276 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট