চট্টগ্রাম শনিবার, ২৩ জানুয়ারি, ২০২১

৩ জুন, ২০১৯ | ৩:৪২ অপরাহ্ণ

পূর্বকোণ ডেস্ক

নাফ সীমান্তে এক মাসে ৩৩ কোটি টাকার মাদক জব্দ, নিহত ৩

নাফ সীমান্তে মে মাসে বিজিবির অভিযানে ৩৩ কোটি টারা ১১ লাখ ১৬ হাজার ২৩৭পিস ইয়াবা, বিভিন্ন প্রকারের মাদকদ্রব্য ও চোরাইপণ্য জব্দ করা হয়েছে। একমাস ধরে অভিযান চালিয়ে এই ইয়াবা ও মাদকদ্রব্য জব্দে ৪৪টি মামলায় ২৯ জনকে আটক করে মামলা দায়ের করা হয়েছে। নিহত হয়েছে তিনজন ।

টেকনাফ ২ বর্ডার গার্ড বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ ফয়সল হাসান খান জানান, গত মে মাসে সীমান্ত ও চেকপোষ্টে বিজিবির সদস্যরা অভিযান চালিয়ে ১১ লাখ ১৬ হাজার ২৩৭পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। এতে মালিকসহ ১ লাখ ৮০ হাজার ৪৭ পিস এবং মালিক বিহীন ৯ লাখ ৩৬ হাজার ১৫০পিস ইয়াবা ট্যাবলেট ছিল। এসব ইয়াবা ট্যাবলেটের আনুমানিক মূল্য ৩৩ কোটি ৪৮ লাখ ৭১হাজার ১শ’ টাকা বলে জানায়।

বিজ্ঞাপন

এসব ইয়াবা ট্যাবলেট জব্দের ঘটনায় ২৯টি মামলায় ১৮ জনকে আটক করা হয় এবং ইয়াবা উদ্ধারের ঘটনায় তিনজন নিহত হয়েছেন। অপরদিকে ৮ হাজার ৮শ’ টাকার মূল্যমানের ১৬ লিটার চোলাই মদ ও ২০ ক্যান বিয়ার জব্দ করা হয়। এসব উদ্ধারের ঘটনায় ২টি মামলায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

এছাড়া সীমান্তের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ২৫ লাখ ৪১ হাজার ৭০০টাকা মূল্যের চোরাই পণ্য জব্দ করা হয়েছে। এ সব জব্দের ঘটনায় ১৩টি মামলায় ১১জনকে আটক করা হয়।

তিনি আরও জানান, সীমান্তে বিজিবির টহল জোরদার রয়েছে। সীমান্ত এলাকায় যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে বিজিবি সর্তকতার সাথে দায়িত্ব পালন করছেন।

 

শেয়ার করুন
The Post Viewed By: 282 People

সম্পর্কিত পোস্ট