চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

হ্যাক হয়েছে পূর্বকোণের ফেসবুক পেজ

নিজস্ব প্রতিবেদক

২৭ আগস্ট, ২০২০ | ৮:৫৪ অপরাহ্ণ

চট্টগ্রামের পাঠকপ্রিয় সংবাদপত্র দৈনিক পূর্বকোণ-এর অফিসিয়াল ভেরিফাইড ফেসবুক পেজটি হ্যাক হয়েছে। গত সোমবার (২৪ আগস্ট) দিবাগত রাতে হ্যাক হওয়া অফিসিয়াল পেজটি হ্যাকাররা তাদের নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে নেয়। পরবর্তীতে পূর্বকোণ পেজের অথোরাইজড এডমিন, এডিটর ও মডারেটরদের বের করে দেয়। তাই জনপ্রিয় এই পেজে আপাততঃ কোন নিউজ শেয়ার করা যাচ্ছে না। পাঠকেরাও দৈনিক পূর্বকোণের ফেসবুক ফলোয়ার্স পেজ থেকে নিউজ পাওয়া থেকে বঞ্চিত হচ্ছেন।

পেজ নিয়ে দুষ্কৃতকারীদের অপকর্মের আশঙ্কায় আজ বৃহস্পতিবার চট্টগ্রামের পাঁচলাইশ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) (১৮১৩/২৭-০৮-২০২০) করা হয়েছে।

পূর্বকোণ অনলাইনের ইনচার্জ সাইফুল আলম জানান, পেজটি হ্যাক হওয়ার সঙ্গে সঙ্গেই ফেসবুক কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করা হয়েছে। ফেসবুক কর্তৃপক্ষের পরামর্শ অনুযায়ী যাবতীয় প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। এছাড়া পাঁচলাইশ থানায় পূর্বকোণের পক্ষ থেকে একটি সাধারণ ডায়েরি (জিডি) দায়ের করা হয়েছে। বিষয়টি পুলিশ কর্তৃপক্ষ বাংলাদেশ পুলিশের সাইবার ক্রাইম বিভাগে পরবর্তী পদক্ষেপের জন্য অবহিত করা হয়েছে।

পূর্বকোণ পেজ অনাকাঙ্ক্ষিত পরিস্থিতিতে পড়ায় পাঠকেরা সংবাদ প্রাপ্তি থেকে বঞ্চিত হচ্ছেন উল্লেখ করে তিনি আওতাবহির্ভূত এই সমস্যার কারণে আন্তরিক দুঃখপ্রকাশ করেছেন।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট