চট্টগ্রাম সোমবার, ২৫ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

বিআইটিআইডিতে বিজিএমইএ’র দেয়া আরটি-পিসিআর মেশিন চালু

২৪ আগস্ট, ২০২০ | ৯:৫৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

শুরু হচ্ছে বিজিএমইএ কোভিড-১৯ স্যাম্পল কালেকশন বুথ

বিআইটিআইডিতে বিজিএমইএ’র দেয়া আরটি-পিসিআর মেশিন চালু

 

চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) কে বিজিএমইএ এর দেয়া আরটি-পিসিআর মেশিন দিয়ে করোনা টেস্ট কার্যক্রম শুরু হয়েছে। গত শনিবার (১৪ আগস্ট) সার্কিট হাউজে আনুষ্ঠানিকভাবে অত্যাধুনিক এই মেশিনটি বিআইটিআইডিকে হস্তান্তর করে বিজিএমইএ। বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষিতে চট্টগ্রাম অঞ্চলের জনসাধারণের কোভিড-১৯ টেস্টের সুবিধার্থে দেশের রপ্তানিমুখী তৈরি পোশাক শিল্পের সবচেয়ে বড় সংগঠন বিজিএমইএ এই মেশিনটি অনুদান হিসেবে দিয়েছিল।

বিজ্ঞাপন

নতুন এই উন্নতমানের মেশিনের ফলে বিআইটিআইডি’র সক্ষমতা বৃদ্ধি পেয়ে প্রতিদিন আরো বর্ধিত পরিসরে কোভিড-১৯ টেষ্ট করা সম্ভব হচ্ছে। ফলে বিআইটিআইডি এর কর্ম দক্ষতা বৃদ্ধিতে ও গরীব জনসাধারণের সেবায় এটি উল্লেখযোগ্য ভূমিকা রাখবে।

এদিকে, বিআইটিআইডি’র সহযোগিতায় সল্টগোলার বিজিএমইএ কোভিড-১৯ ফিল্ড হাসপাতালে স্থাপিত কোভিড-১৯ স্যাম্পল কালেকশন বুথের কার্যক্রম খুব শীঘ্রই শুরু হতে যাচ্ছে। এই লক্ষ্যে বিজিএমইএ নিয়োগকৃত মেডিকেল অফিসার, নার্স ও ল্যাব টেকনিশয়ানকে বিআইটিআইডি কর্তৃক প্রয়োজনীয় প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। আশা করা যাচ্ছে এই বুথের কার্যক্রম শুরু হলে পোশাক শিল্পে কর্মরত শ্রমিক কর্মচারী-কর্মকর্তাগণ সহজেই কোভিড-১৯ পরীক্ষা সম্পন্ন করতে পারবে।

উল্লেখ্য, বিজিএমইএ সামাজিক দায়বদ্ধতা কর্মসূচির অংশ হিসাবে বন্দরস্থ সল্টগোলা এলাকায় বিজিএমইএ কোভিড-১৯ (করোনা) ফিল্ড হাসপাতালে গত ২ জুলাই থেকে করোনা রোগীদের সেবা প্রদান করে আসছে।

 

 

পূর্বকোণ/এসএ-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 107 People

সম্পর্কিত পোস্ট