চট্টগ্রাম শনিবার, ২৩ জানুয়ারি, ২০২১

৩ জুন, ২০১৯ | ২:৩৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

জমিয়তুল ফালাহ’য় ইতিকাফ পালনকারীদের চিকিৎসা সেবা

জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদে ইতিকাফ পালনকারীদের প্রতিবছরের মত এবারও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে। এই কাজে এগিয়ে এসেছেন জেএফ (বাংলাদেশ) লিমিটেডের প্রধান নির্বাহী একিউআই চৌধুরী ওবিই। দু’শতাধিক ধর্মপ্রাণ মানুষ এখানে ইতিকাফ পালন করছেন এ বছরে। তাদেরকে চিকিৎসা সেবা প্রদান এবং বিশুদ্ধ খাবার পানি সরবরাহ করছেন এ কিউ আই

চৌধুরী। তিনি মসজিদ পরিচালনা কমিটির প্রাক্তন সহ-সভাপতি। কেবল এবারে নয়, দু’দশকের বেশি সময় ধরে তিনি প্রতিবছর রমজানে ইতিকাফ পালনে নিয়োজিতদের এই সেবা দিয়ে থাকেন। এরজন্য তিনি নিয়োগ দিয়েছেন একজন চিকিৎসক, প্রয়োজনীয় সংখ্যক চিকিৎসা সহকারী এবং অন্যান্য কর্মী। প্রতিদিন বিকেল ৪ টা থেকে ইফতারের আগে পর্যন্ত সেখানে থাকেন ডা. শামসুদ্দিন। ইতিকাফ পালনে নিয়োজিতদের অনেকে বয়োজ্যেষ্ঠ, ডায়বেটিস এবং রক্তচাপের রোগী। এদেরকে নিয়মিত পরীক্ষা করে প্রয়োজনীয় ঔষধ দেয়া হয়েছে। ইফতারিতে ভাজা- পোড়া খাওয়ার কারণে কেউ কেউ পেটের পীড়ায় আক্রান্ত হয়েছেন। তাদেরকেও দেয়া হয়েছে চিকিৎসা সেবা। একিউআই চৌধুরী ওবিই এত বছর ধরে এই ব্যবস্থা করে আসলেও তা তেমন কেউ জানতেন না, এবারে তা জানাজানি হয়ে গেছে। যোগাযোগ করা হলে জানান যে আগামী বছরে আন্দরকিল্লা শাহি জামে মসজিদে ইতিকাফ পালনকারীদের জন্যও অনুরূপ ব্যবস্থা করার ইচ্ছা তাঁর রয়েছে।
উল্লেখ্য, ২০ রমজানের সূর্য ডোবার আগ মুহূর্ত থেকে শাওয়াল মাসের চাঁদ ওঠা পর্যন্ত মসজিদে মসজিদে ইতিকাফ পালন করা হয়। আর তা হল সুন্নাতে মুয়াক্কাদা কিফায়া।

বিজ্ঞাপন

শেয়ার করুন
The Post Viewed By: 264 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট