চট্টগ্রাম শনিবার, ২৩ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

বৃষ্টি-জোয়ারে অবিরত ভোগান্তি ছবি: শরীফ চৌধুরী

২২ আগস্ট, ২০২০ | ১১:৫২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বৃষ্টি-জোয়ারে অবিরত ভোগান্তি

বৃষ্টি ও জোয়ারের পানিতে নগরীর বিভিন্ন নিচু এলাকায় ফের জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। গত এক সপ্তাহ ধরে বৃষ্টি ও জোয়ারের পানিতে নগরীর নিচু এলাকাগুলো তলিয়ে যাচ্ছে। এতে দুর্ভোগে পড়ছেন সাধারণ মানুষ। গত এক সপ্তাহ ধরে প্রতিদিন আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালের নিচতলা জোয়ারের পানিতে তলিয়ে যাচ্ছে। এতে চরম দুর্ভোগে পড়েন হাসপাতালে আসা রোগী ও স্বজনরা।

অন্যদিকে চাক্তাই-খাতুনগঞ্জ, বাকলিয়া, হালিশহরসহ নগরীর নিচু এলাকাসমূহ প্লাবিত হয়। খাতুনগঞ্জের বিভিন্ন দোকান ও আড়তে পানি প্রবেশের ফলে আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছেন ব্যবসায়ীরা।

বিজ্ঞাপন

খোঁজ নিয়ে জানা যায়, নগরীর আগ্রাবাদ, হালিশহর, মুরাদপুর, চকবাজার, দুই নম্বর গেট, বাকলিয়া, চাক্তাই-খাতুনগঞ্জ, কাপাসগোলা ও বহদ্দারহাটসহ বিভিন্ন নিচু এলাকায় বৃষ্টি ও জোয়ারের পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়। বাসাবাড়িতে পানি প্রবেশ করায় দুর্ভোগে পড়েন এলাকাবাসী। অন্যদিকে, ব্যবসায় প্রতিষ্ঠানে পানি প্রবেশ করায় আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছেন ব্যবসায়ীরা। এছাড়া, গত এক সপ্তাহ ধরে নিয়মিতভাবে রাস্তায় জমে থাকা পানিতে আটকে সিএনজি ট্যাক্সিসহ বিভিন্ন যানবাহনের ইঞ্জিন বিকল হতে দেখা যায়।

খাতুনগঞ্জের হামিদুল্লাহ মার্কেট এলাকার জনতা ট্রেডাসের ম্যানেজার মো. ফিরোজ বলেন, গত এক সপ্তাহ ধরে চাক্তাই-খাতুনগঞ্জসহগ নগরীর বিভিন্ন এলাকায় পানি উঠার ফলে ব্যবসায়ীরা আর্থিক ক্ষতির সম্মুখীন। জলাবদ্ধতা নিরসনে প্রকল্প গ্রহণ করা হলেও এর কোন সুফল নগরবাসী পাচ্ছে না।

 

 

পূর্বকোণ/পি-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 117 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট