চট্টগ্রাম শনিবার, ১৬ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

৩ জুন, ২০১৯ | ২:১৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ডাস্টবিন সরিয়ে নির্মাণ করা হচ্ছে ফুলের বাগান

কয়েক মাস আগেও যেখানে ময়লার দুর্গন্ধে হাঁটা যেত না, এখন সেখানে নির্মাণ করা হচ্ছে ফুলের বাগান। রাস্তার পাশ দিয়ে হাঁটার সময় এখন আর নাকে রুমাল চেপে ধরতে হবে না। নবনির্মিতব্য বাগানের পাশেই রয়েছে নব তরঙ্গ নামের একটি ক্লাব। যে ক্লাবটি গড়ে তুলেছে এলাকার কিছু শিক্ষার্থী। কয়েক মাস আগেও ক্লাবের পাশেই ছিল ডাস্টবিন। বর্তমানে সিটি কর্পোরেশনের উদ্যোগে নগরীর পূর্ব মাদার বাড়ির দারোগার হাট সড়ক থেকে ডাস্টবিনটি সরিয়ে বাগান নির্মাণ করা হচ্ছে। এলাকাবাসী ও পথচারীদের দুর্ভোগ কমাতে সড়কের পাশ থেকে ডাস্টবিনটি সরিয়ে বাগান নির্মাণ করা হচ্ছে বলে জানিয়েছেন ৩০ নং পূর্ব মাদার বাড়ি ওয়ার্ডের কাউন্সিলর মাজাহারুল ইসলাম।
নব তরঙ্গ ক্লাবের এক সদস্যের সাথে কথা হলে তিনি জানান, এই এলাকার বাসিন্দারা ডাস্টবিনটির দুর্গন্ধে অতিষ্ঠ ছিল। পথচারীরা রাস্তার পাশ দিয়ে হাঁটতে পারতো না। আশপাশের দোকানগুলো বন্ধ হয়ে যাওয়ার অবস্থা। আমরা নব তরঙ্গ ক্লাবের সদস্যরাও ক্লাবে এসে ডাস্টবিনের গন্ধে বসতে পারতাম না। লোকজন সময়ে-অসময়ে এসে এখানে ময়লা ফেলতো। অবশেষে ডাস্টবিনটি সরিয়ে নেয়া হয়েছে। এ জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশনকে ধন্যবাদ জানাই। বর্তমানে ডাস্টবিনটির স্থলে বাগান নির্মাণ করা হচ্ছে।
এ সম্পর্কে ৩০ নম্বর পূর্ব মাদার বাড়ি ওয়ার্ডের কাউন্সিলর মাজাহারুল ইসলাম বলেন, দীর্ঘদিন ধরে পূর্ব মাদার বাড়ির দারোগার হাট সড়কে একটি ডাস্টবিন ছিল। ডাস্টবিনটির কারণে স্থানীয় বাসিন্দা ও পথচারীদের দীর্ঘদিন দুর্ভোগ পোহাতে হয়েছে। এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে রাস্তার পাশ থেকে ডাস্টবিনটি সরিয়ে সেখানে ফুলের বাগার নির্মাণ করা হচ্ছে। কিছুদিনের মধ্যে নির্মাণ কাজ সম্পন্ন হবে আশা করছি।

শেয়ার করুন
The Post Viewed By: 300 People

সম্পর্কিত পোস্ট