চট্টগ্রাম মঙ্গলবার, ১৯ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

২ জুন, ২০১৯ | ১১:৪২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

মোবাইলে ছুটির বার্তা পাঠাচ্ছে সিএমপি

ছুটির জন্য আবেদন করার পরপরই ছুটি মঞ্জুরের তথ্য মোবাইলে এসএমএস-এর মাধ্যমে পেয়ে যাচ্ছেন চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) সদস্যরা তাদের প্রাপ্য ছুটি পাওয়ার ক্ষেত্রে ভোগান্তি দূর করতে প্রশংসনীয় এ উদ্যোগটি নিয়েছেন সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান।

পুলিশ সদস্যরা বলছেন, আগে ছুটি মঞ্জুরের তথ্য পেতে নিয়মের বেড়াজালে বিভিন্ন টেবিল ঘুরে ১০ দিন লাগতো। এখন আবেদনের পর যেসব পুলিশ সদস্যরা ছুটি পেয়েছেন তাদের মোবাইলে দ্রুততম সময়ে ছুটি মঞ্জুরের এসএমএস পাঠিয়ে ছুটি প্রাপ্তি নিশ্চিত করা হচ্ছে। শুধু তাই নয়, যারা ছুটি পাননি তাদেরকেও দ্রুত এসএমএস করে তা জানিয়ে দেয়া হচ্ছে।

গত ২০ মে সিএমপির মাসিক কল্যাণ প্যারেডে কমিশনার মাহাবুবর রহমান নির্দেশনা দেন, পুলিশ সদস্যদের ঈদের প্রাপ্য ছুটি যেন যথাসময়ে মোবাইলে এসএমএস করে নিশ্চিত করা হয়। এরপর ঈদের দিন আগেই ৪৩৫ জন পুলিশ সদস্যকে মোবাইলে এসএমএস করে ছুটি নিশ্চিত করে সিএমপি কর্তৃপক্ষ।

ভোগান্তি ছাড়াই ছুটি পাওয়ার পর কনস্টেবল নাদিম বলেন, আমার বছরের চাকুরী জীবনে ছুটি মঞ্জুরের পর এই প্রথম অন্যরকম অনুভূতি লাগছে। মোবাইলে ছুটি মঞ্জুরের মেসেজ পেয়ে আমরা খুবই খুশি।

সিএমপি’র অতিরিক্ত উপ-কমিশনার (জনসংযোগ) আবু বকর সিদ্দিক বলেন, দ্রুততম সময়ে মোবাইল ফোনে ছুটি মঞ্জুরের তথ্য পাঠানোর ফলে ছুটি নিয়ে যাবতীয় ভোগান্তি থেকে মুক্তি পাচ্ছেন পুলিশ সদস্যরা। উদ্যোগের মধ্য দিয়ে বাংলাদেশ পুলিশে কল্যাণমূলক পুলিশিং কার্যক্রমে এক নতুন মাত্রা যোগ করেছেন সিএমপি কমিশনার।

পুলিশের এ সংক্রান্ত যাবতীয় কাজ আরো সহজ করার জন্য একটি মোবাইল এপ তৈরি করার চিন্তাভাবনা চলছে বলে সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান জানান, অন্যান্য বছর ঈদের ছুটির আবেদন করার পর বিভিন্ন ধাপ অতিক্রম করতে হতো। এবার ছুটির আবেদন পাওয়ার সাথে সাথে ছুটি মঞ্জুরের আদেশ দেওয়া হয় তা মোবাইল ফোনের মাধ্যমে জানানো হয়েছে।

শেয়ার করুন
The Post Viewed By: 414 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট